মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:০৮ অপরাহ্ন

ঘোষনা :
  সম্পূর্ণ আইন বিষয়ক  দেশের প্রথম দৈনিক পত্রিকা   দৈনিক ইন্টারন্যাশনাল এর  পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা   । 


কুষ্টিয়ায় ওজনে কম দেওয়ায় জান মোহম্মাদ ফিলিং ষ্টেশনের মালিক বাপ্পিকে ৫০ হাজার টাকা জরিমানা

কুষ্টিয়ায় ওজনে কম দেওয়ায় জান মোহম্মাদ ফিলিং ষ্টেশনের মালিক বাপ্পিকে ৫০ হাজার টাকা জরিমানা

কুষ্টিয়া প্রতিনিধিঃ কুষ্টিয়ায় ৮লিটার তেল দিয়ে ১১লিটারের দাম নেওয়ার অভিযোগে মেসার্স জান মোহাম্মদ ফিলিং ষ্টেশনের মালিককে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর। মঙ্গলবার বিকেলে ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের কার্যালয়ে শুনানী শেষে জরিমানা আরোপ ও আদায় করা হয়। জানা যায়, ইমতিয়াজ আহমেদ সবুজ নামের এক ভোক্তা বারখাদা ত্রিমোহনী এলাকার মেসার্স জান মোহাম্মদ ফিলিং ষ্টেশন থেকে তার ব্যবহৃত মোটরসাইকেলে ফুয়েল ক্যাপাসিটি ৮লিটার থাকাস্বত্ত্বেও ১১.৩ লিটারের দাম নেয় এবং বিল ভাউচার প্রদান করে। পরে ভাউচারসহ ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের কাছে লিখিত অভিযোগ দায়ের করেন সবুজ। এসব নিয়ে গতকাল উভয় পক্ষকে ডেকে তার কার্যালয়ে হাজির করলে বেশি দাম নেওয়ার অভিযোগে ৫০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। পরে অভিযোগকারীকে ক্ষতিপুরন হিসেবে জরিমানার ২৫ শতাংশ সাড়ে ১২হাজার টাকা তাৎক্ষনিকভাবে প্রদান করেন।

ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ সেলিমুজ্জামান জানান, অভিযোগকারীর মোটরসাইকেলটির ফুয়েল ক্যাপাসিটি ৮লিটার। অথচ তাকে ১১.৩ লিটার পেট্রল দিয়েছে বলে বিল ভাউচারও প্রদান করেন। এসব লিখিত অভিযোগের ভিত্তিতে প্রতিষ্ঠানটিকে জরিমানা করা হয়। ভোক্তাকে ওজনে কম দিয়ে বেশি টাকা নেওয়া হয়েছে এটি বড় প্রতারনামুলক কাজ। যা শুনানীর মাধ্যমে প্রমানিত হয়েছে এবং ভোক্তা অধিকার আইনের ৪৬ ধারা মোতাবেক ৫০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়েছে।

এই সংবাদ টি সবার সাথে শেয়ার করুন




দৈনিক ইন্টারন্যাশনাল.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  © All rights reserved © 2018 dainikinternational.com
Design & Developed BY Anamul Rasel