রবিবার, ১৯ মে ২০২৪, ১০:০৬ পূর্বাহ্ন

ঘোষনা :
  সম্পূর্ণ আইন বিষয়ক  দেশের প্রথম দৈনিক পত্রিকা   দৈনিক ইন্টারন্যাশনাল এর  পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা   । 
সংবাদ শিরোনাম :
স্বেচ্ছায় যৌনকর্ম করা কী অপরাধ? মা দিবসে মায়েদের নিয়ে ইবি রোটার‍্যাক্ট ক্লাবের ক্রীড়া ও ফল উৎসব নারী শিশু আইনে মিথ্যা মামলায় জামিন ও মুক্তির উপায়! ইবিতে ‘প্লান্ট সাইন্স’ বিষয়ক আন্তর্জাতিক সেমিনার  শিক্ষক-শিক্ষার্থী বিনিময় করবে ইবি এবং তুরস্কের ইগদির বিশ্ববিদ্যালয় চেকের মামলায় সাফাই সাক্ষী বনাম আসামীর নির্দোষিতা! খোকসার জনগনের সাথে ব্যাস্ত সময় কাটাচ্ছেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী বাবুল আখতার। খোকসার জনগনের সাথে ব্যাস্ত সময় কাটাচ্ছেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী বাবুল আখতার। কুমারখালীতে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে দুইজন নিহত। ম্যাজিস্ট্রেট ও পুলিশের নিকট দোষস্বীকারে সাক্ষ্যগত মূল্য বনাম বাস্তবতা!
সাবেক চিফ জাস্টিস এস কে সিনহা দেশে ফিরে লাইব্রেরী স্থাপন করতে চান

সাবেক চিফ জাস্টিস এস কে সিনহা দেশে ফিরে লাইব্রেরী স্থাপন করতে চান

 

ইন্টারন্যাশনাল ডেস্ক: দেশে ফিরে গ্রামের বাড়িতে ‘চিফ জাস্টিস লাইব্রেরী’ স্থাপন করতে চান বলে জানিয়েছে সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। গতকাল মঙ্গলবার নিউইয়র্কের নিউজার্সি এবং বস্টনে ঘনিষ্ঠজনদের সঙ্গে সাক্ষাতকালে এ কথা জানান তিনি।

এর আগে গত ১৪ ডিসেম্বর টরন্টো থেকে নিউইয়র্কে আসেন সুরেন্দ্র কুমার সিনহা। ঘনিষ্ঠজনদের সঙ্গে সাক্ষাত শেষে গতকাল কানাডায় ফিরে যান তিনি।

ঘনিষ্ঠজনদের সঙ্গে সাক্ষাতকালে সিনহা বলেন, দেশে ফিরে গ্রামের বাড়িতে ‘চিফ জাস্টিস লাইব্রেরী’ স্থাপন করা তার বাকি জীবনের একমাত্র লক্ষ্য।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালনের পর সকলেই প্রেসিডেন্সিয়াল লাইব্রেরী স্থাপন করেন। সে আলোকেই এস কে সিনহা একটি লাইব্রেরী স্থাপনের লক্ষ্যে কাজ করছেন। ইতিমধ্যেই অনেকে বই প্রদান করেছেন বলেও তার ঘনিষ্ঠজনদের জানিয়েছেন।

সাবেক এ প্রধান বিচারপতি কানাডা কিংবা যুক্তরাষ্ট্রে স্থায়ীভাবে বসবাসের জন্যে রাজনৈতিক আশ্রয় গ্রহণে আগ্রহী নন বলে উল্লেখ করেছেন।

কানাডায় রাজনৈতিক আশ্রয় প্রার্থনা করেছেন গণমাধ্যমে প্রচারিত এমন সংবাদকে কাল্পনিক ও ভিত্তিহীন বলে জানিয়েছেন এস কে সিনহা।

তিনি আরও বলেন, যতদিন দেশে ফিরতে পারবো না, ততদিন যুক্তরাষ্ট্র এবং অস্ট্রেলিয়ায় ঘনিষ্ঠদের সঙ্গে দেখা-সাক্ষাত করেই সময় অতিবাহিত করবো।

নিউইয়র্কে পৃথক পৃথকভাবে বিভিন্ন শ্রেণি-পেশার ঘনিষ্ঠদের সঙ্গে মধ্যাহ্নভোজ এবং নৈশভোজে অংশ নিলেও সর্বশেষ অবস্থান সম্পর্কে তেমন কোন কথা বলেননি সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহা।

উল্লেখ্য, প্রধান বিচারপতির পদ থেকে পদত্যাগের পর বর্তমানে সুদূর কানাডায় একাকী নিভৃত জীবনযাপন করছেন সুরেন্দ্র কুমার (এসকে) সিনহা।

এই সংবাদ টি সবার সাথে শেয়ার করুন




দৈনিক ইন্টারন্যাশনাল.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  © All rights reserved © 2018 dainikinternational.com
Design & Developed BY Anamul Rasel