শনিবার, ২৭ Jul ২০২৪, ০৬:১৩ পূর্বাহ্ন

ঘোষনা :
  সম্পূর্ণ আইন বিষয়ক  দেশের প্রথম দৈনিক পত্রিকা   দৈনিক ইন্টারন্যাশনাল এর  পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা   । 
দুইদিনের সফরে আগামীকাল কুষ্টিয়ায় আসছেন রাষ্ট্রপতি

দুইদিনের সফরে আগামীকাল কুষ্টিয়ায় আসছেন রাষ্ট্রপতি

নিজস্ব প্রতিনিধি :  দু’দিনের সফরে আগামীকাল ৬ জানুয়ারি শনিবার কুষ্টিয়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। ৭ জানুয়ারি রোববার,কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) চতুর্থ সমাবর্তনে যোগ দিতে রাষ্ট্রপতি দু’দিনের সফরে যাচ্ছেন বলে কুষ্টিয়া জেলা প্রশাসন সূত্রে জানা গেছে।

 

কুষ্টিয়া জেলা প্রশাসন সূত্রে জানা যায়, রাষ্ট্রপতি ৬ জানুয়ারি দুপুর আনুমানিক ১টা ৪৫ মিনিটে কুষ্টিয়া স্টেডিয়াম হেলিপ্যাডে অবতরণ করবেন। এরপর তিনি কুষ্টিয়া সার্কিট হাউজে যাবেন। বিকেল সাড়ে ৩টায় রবীন্দ্রনাথের স্মৃতি বিজড়িত শিলাইদহ কুঠিবাড়ি পরিদর্শন করবেন। সেখানে প্রত্মতত্ত্ব অধিদফতর ও উপজেলা প্রশাসনের সংশ্লিষ্ট কর্মকর্তারা রাষ্ট্রপতিকে অভ্যর্থনা জানাবেন। পরিদর্শনকালে শিলাইদহ কুঠিবাড়ি প্রাঙ্গণে রাষ্ট্রপতি একটি বকুল ফুলের চারা রোপণ করবেন। কুঠিবাড়ি পরিদর্শন শেষে বিকেল ৪টা ৩০মিনিটে সার্কিট হাউজে অবস্থান করে সন্ধ্যা ৬টায় লালন একাডেমি পরিদর্শন করবেন এবং লালন একাডেমির অডিটরিয়ামে বিভিন্ন লালন গান উপভোগ করবেন। রাত ৮টায় রাষ্ট্রপতির সঙ্গে কুষ্টিয়া সার্কিট হাউজে স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও পেশাজীবীদের সৌজন্য সাক্ষাতের কথা রয়েছে এবং সেখানে তিনি রাত্রি যাপন করবেন।

 

৭ জানুয়ারি রাষ্ট্রপতি দুপুর সাড়ে ১২টায় ইবির চতুর্থ সমাবর্তনে যোগদান করবেন। সমাবর্তন অনুষ্ঠান শেষে দুপুর ২টা ১৫মিনিটে কুষ্টিয়া সার্কিট হাউজে প্রত্যাবর্তন করবেন।

 

রাষ্ট্রপতি দুপুর আড়াইটায় কুষ্টিয়া স্টেডিয়াম থেকে ঢাকার উদ্দেশে রওয়ানা হবার আগে তাকে সার্কিট হাউজে গার্ড অব অনার দেয়া হবে।

 

 

কুষ্টিয়ার জেলা প্রশাসক মো. জহির রায়হান জানান, ইতোমধ্যে রাষ্ট্রপতির কুষ্টিয়া সফর উপলক্ষে সার্বিক প্রস্তুতি সম্পন্ন হয়েছে। রাষ্ট্রপতির সফরকালে শিলাইদহ রবীন্দ্র কুঠিবাড়ি ও বাউল সাধক ফকির লালনের ছেঁউড়িয়ার আখড়াবাড়ি পরিদর্শন করবেন।

এই সংবাদ টি সবার সাথে শেয়ার করুন




দৈনিক ইন্টারন্যাশনাল.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  © All rights reserved © 2018 dainikinternational.com
Design & Developed BY Anamul Rasel