সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:০০ অপরাহ্ন

ঘোষনা :
  সম্পূর্ণ আইন বিষয়ক  দেশের প্রথম দৈনিক পত্রিকা   দৈনিক ইন্টারন্যাশনাল এর  পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা   । 


বিচারাধীন মামলা দ্রুত নিষ্পত্তি করতে সরকার বদ্ধপরিকর: অরুপ গোস্বামী

বিচারাধীন মামলা দ্রুত নিষ্পত্তি করতে সরকার বদ্ধপরিকর: অরুপ গোস্বামী

 

সিরাজ প্রামাণিকঃ জাতীয় আইনগত সহায়তা দিবস-২০১৮ উপলক্ষে আজ শনিবার (২৮ এপ্রিল) কুষ্টিয়া আইনজীবী সমিতি হল রুমে আয়োজিত এক অনুষ্ঠানে সভাপতির বক্তব্য দিতে গিয়ে কুষ্টিয়ার বিজ্ঞ জেলা ও দায়রা জজ এবং জাতীয় আইনগত সহায়তা কমিটির চেয়ারম্যান অরুপ গোস্বামী বলেন, বিচারাধীন মামলা বিশেষ করে যারা বিনাবিচারে কারাভোগ করছেন, তাদের মামলা দ্রুত নিষ্পত্তি করতে সরকার বদ্ধপরিকর। কেউ যেন বিচারহীন না থাকে তা অগ্রাধিকার ভিত্তিতে দেখছে শেখ হাসিনা সরকার। ‘‘আইনগত সহায়তা নিতে সবার আগে দরকার জনসচেতনতা। সেজন্য প্রচারণা প্রয়োজন। কারণ অনেকেই নিরক্ষর। তাদের মধ্যে সচেতনতা সৃষ্টি করতেই এ দিবস,’ যোগ করেন অরুপ গোস্বামী ।

এবারের স্লোগান ‘উন্নয়ন আর আইনের শাসনে এগিয়ে চলছে দেশ, লিগ্যাল এইডের সুফল পাচ্ছে সারা বাংলাদেশ।’

তিনি বলেন, আইনের দৃষ্টিতে সবাই সমান। সামর্থ্যবানরা নিজের খরচে আইনের আশ্রয় নিতে পারবেন। কিন্তু অসমর্থ্যদের আইনগত সহায়তা দিতে ২০০০ সালে আইনগত সহায়তা প্রদান আইন প্রণয়ন করা হয়। এরপর প্রতিষ্ঠিত হয় জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থা। লিগ্যাল এইড অফিসারের মধ্যস্থতায় আইনি দীর্ঘসূত্রতা কমানো গেছে, এখন এর সুফল পাচ্ছে জনগণ।

 

সকালে জেলা লিগ্যাল এইড কমিটি আয়োজিত র‌্যালিতে নেতৃত্ব দেন জেলা লিগ্যাল এইডের চেয়ারম্যান ও জেলা দায়রা জজ অরুপ গোস্বামী। র‌্যালিত কুষ্টিয়ার জেলা প্রশাসক জহির রায়হানসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশগ্রহণ করেন।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন, বিশেষ জজ কামরুল ইসলাম, অতিরিক্ত জেলা ও দায়রা জজ তৌহিদুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার দিশা আরেফিন, জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাডভোকেট সিরাজুল ইসলাম, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক নুরুল ইসলাম দুলাল, জিপি এ্যাডভোকেট আক্তারুজ্জামান মাসুম প্রমুখ।

বক্তারা লিগ্যাল এইড সম্পর্কে বিশদ আলোচনা করেন।

আলোচনা শেষে শ্রেষ্ঠ প্যানেল আইনজীবীদের হাতে ক্রেষ্ট তুলে দেন।

এই সংবাদ টি সবার সাথে শেয়ার করুন




দৈনিক ইন্টারন্যাশনাল.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  © All rights reserved © 2018 dainikinternational.com
Design & Developed BY Anamul Rasel