শনিবার, ১৮ মে ২০২৪, ১২:৫০ অপরাহ্ন

ঘোষনা :
  সম্পূর্ণ আইন বিষয়ক  দেশের প্রথম দৈনিক পত্রিকা   দৈনিক ইন্টারন্যাশনাল এর  পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা   । 
সংবাদ শিরোনাম :
স্বেচ্ছায় যৌনকর্ম করা কী অপরাধ? মা দিবসে মায়েদের নিয়ে ইবি রোটার‍্যাক্ট ক্লাবের ক্রীড়া ও ফল উৎসব নারী শিশু আইনে মিথ্যা মামলায় জামিন ও মুক্তির উপায়! ইবিতে ‘প্লান্ট সাইন্স’ বিষয়ক আন্তর্জাতিক সেমিনার  শিক্ষক-শিক্ষার্থী বিনিময় করবে ইবি এবং তুরস্কের ইগদির বিশ্ববিদ্যালয় চেকের মামলায় সাফাই সাক্ষী বনাম আসামীর নির্দোষিতা! খোকসার জনগনের সাথে ব্যাস্ত সময় কাটাচ্ছেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী বাবুল আখতার। খোকসার জনগনের সাথে ব্যাস্ত সময় কাটাচ্ছেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী বাবুল আখতার। কুমারখালীতে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে দুইজন নিহত। ম্যাজিস্ট্রেট ও পুলিশের নিকট দোষস্বীকারে সাক্ষ্যগত মূল্য বনাম বাস্তবতা!
নারীর ক্ষমতায়নের প্রধান বাধা বাল্য বিবাহ : মেহের আফরোজ চুমকি

নারীর ক্ষমতায়নের প্রধান বাধা বাল্য বিবাহ : মেহের আফরোজ চুমকি

 

স্টাফ রিপোর্টারঃ মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন, নারীর ক্ষমতায়নের প্রধান অন্তরায় বাল্যবিবাহ। এই অভিশাপ হতে মুক্তি পেতে চাইলে সমাজে  সকল মানুষের মধ্যে বাল্য বিবাহের কুফল সম্পর্কে সচেতনতা গড়ে তুলতে হবে।
আজ জাতীয় প্রেস ক্লাবের সামনে ‘বাল্য বিবাহ প্রতিরোধ দিবস  উপলক্ষে আয়োজিত এক মানবন্ধনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন, বাল্য বিবাহের কারনে কন্যা শিশু লেখা পড়া করে নিজেকে সমাজে যোগ্য মানুষ গড়ে তুলতে ব্যর্থ হয়। পাশাপাশি বাল্যবিয়ের শিকার হয়ে মারাত্মক ভাবে স্বাস্থ্য ঝুঁকিতে পড়ে।
তিনি বলেন,  বাল্য বিবাহ নয় তাদের শিক্ষিত করে গড়ে তুলতে হবে যাতে তারা দেশের উন্নয়নে ভুমিকা রাখতে পারে।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের আয়োজনে মানব বন্ধনে উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান অধ্যাপক মমতাজ বেগম, নির্বাহী পরিচালক বেগম জাহানারা পারভীন,মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক কাজী রওশন আক্তার, নারী নির্যাতন প্রতিরোধকল্পে মাল্টিসেক্টরাল প্রোগ্রামের প্রকল্প পরিচালক ড. আবুল হোসেন প্রমুখ।
নাছিমা বেগম বলেন, বাল্য বিয়ে বন্ধে আমরা অনেক দূর এগিয়েছি। এর সংখ্যা শূন্যের কোঠায় নামিয়ে আনতে সরকার সর্বাত্মকভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছে। বাল্য বিয়ের কারণ চিহ্নিত করে তা নির্মূলে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় কাজ করে যাচ্ছে বলেও উল্লেখ করেন তিনি।
এর আগে প্রতিমন্ত্রী কন্যা শিশু দিবস উপলক্ষে এক র‌্যালীতে নেতৃত্ব দেন। ‌‌র‌্যালীটি শিশু একাডেমী থেকে শুরু হয়ে জাতীয় প্রেস ক্লাবে এসে শেষ হয়।

এই সংবাদ টি সবার সাথে শেয়ার করুন




দৈনিক ইন্টারন্যাশনাল.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  © All rights reserved © 2018 dainikinternational.com
Design & Developed BY Anamul Rasel