শনিবার, ১৮ মে ২০২৪, ০১:১৪ অপরাহ্ন

ঘোষনা :
  সম্পূর্ণ আইন বিষয়ক  দেশের প্রথম দৈনিক পত্রিকা   দৈনিক ইন্টারন্যাশনাল এর  পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা   । 
সংবাদ শিরোনাম :
স্বেচ্ছায় যৌনকর্ম করা কী অপরাধ? মা দিবসে মায়েদের নিয়ে ইবি রোটার‍্যাক্ট ক্লাবের ক্রীড়া ও ফল উৎসব নারী শিশু আইনে মিথ্যা মামলায় জামিন ও মুক্তির উপায়! ইবিতে ‘প্লান্ট সাইন্স’ বিষয়ক আন্তর্জাতিক সেমিনার  শিক্ষক-শিক্ষার্থী বিনিময় করবে ইবি এবং তুরস্কের ইগদির বিশ্ববিদ্যালয় চেকের মামলায় সাফাই সাক্ষী বনাম আসামীর নির্দোষিতা! খোকসার জনগনের সাথে ব্যাস্ত সময় কাটাচ্ছেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী বাবুল আখতার। খোকসার জনগনের সাথে ব্যাস্ত সময় কাটাচ্ছেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী বাবুল আখতার। কুমারখালীতে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে দুইজন নিহত। ম্যাজিস্ট্রেট ও পুলিশের নিকট দোষস্বীকারে সাক্ষ্যগত মূল্য বনাম বাস্তবতা!
একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল স্থগিত চেয়ে সুুপ্রিম কোর্টের এক আইনজীবী রিট

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল স্থগিত চেয়ে সুুপ্রিম কোর্টের এক আইনজীবী রিট

 

স্টাফ রিপোর্টার: সুপ্রিম কোর্টের আইনজীবী ড. ইউনুচ আলী আকন্দ রাজনৈতিক দল হিসেবে ইনসানিয়াত বিপ্লব বাংলাদেশ কে নিবন্ধন না দেওয়া পর্যন্ত আগামী জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষনা স্থগিত চেয়ে হাইকোর্টে রিট দায়ে করেছেন। ইনসানিয়াত বিপ্লব বাংলাদেশের মহাসচিব মো: রেহান আফজাল রাহবরের পক্ষে এই রিট দায়ের করেন।

রিটে ইনসানিয়াত বিপ্লব বাংলাদেশকে কেন রাজনৈতিক  দল হিসাবে রেজিস্ট্রশন করার নির্দেশ দেওয়া হবে না তা জানতে চেয়ে রুল জারির আরজি জাননো  হয়েছে। পাশাপাশি দলটির রেজিস্ট্রশন না দিয়ে নির্বাচন কমিশন ‘ইসি’ কর্তৃক গত ১১ জুনের  দেয়া চিঠি কেন অবৈধ্য ঘোষনা করা হবে না সে মর্মেও রুল চাওয়া হয়েছে।

রিটে আরও বলা হয়েছে ইনসানিয়াত বিপ্লব বাংলাদেশকে রাজনৈতিক দল হিসাবে নিবন্ধন প্রদান এবং সে নিবন্ধন না দেওয়া পর্যন্ত একাদশ জাতীয় নির্বাচনের তফসিল ঘোষনায় নিষেধাজ্ঞা চাওয়া হয়েছে।

রিটে বিবাদী করা হয়েছে আইন, বিচার ও সংসদ বিষয়ক সচিব, স্থানীয় সরকার সচিব, প্রধান নির্বাচন কমিশনার, নির্বাচন কমিশনের সচিব ও নির্বাচন কমিশনের উপসচিবকে।

রিট আবেদন সম্পর্কে ইউনুছ আলী আকন্দ বলেন রুল জারির নির্দেশনা অনুযায়ী ওই রুলের নিষ্পত্তি না হওয়া পর্যন্ত আগামী জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা স্থগিতের নির্দেশনা চেয়ে আবেদন করেছি।’

 

আগামী ১৪ অক্টোবর হাইকোর্টের বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি মো. আশরাফুল কামালের সমন্বয়ে গঠিত বেঞ্চে এ রিট আবেদনের ওপর শুনানি হতে পারে বলেও জানান তিনি।

 

 

 

 

 

 

এই সংবাদ টি সবার সাথে শেয়ার করুন




দৈনিক ইন্টারন্যাশনাল.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  © All rights reserved © 2018 dainikinternational.com
Design & Developed BY Anamul Rasel