শনিবার, ১৮ মে ২০২৪, ০১:৫৮ অপরাহ্ন

ঘোষনা :
  সম্পূর্ণ আইন বিষয়ক  দেশের প্রথম দৈনিক পত্রিকা   দৈনিক ইন্টারন্যাশনাল এর  পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা   । 
সংবাদ শিরোনাম :
স্বেচ্ছায় যৌনকর্ম করা কী অপরাধ? মা দিবসে মায়েদের নিয়ে ইবি রোটার‍্যাক্ট ক্লাবের ক্রীড়া ও ফল উৎসব নারী শিশু আইনে মিথ্যা মামলায় জামিন ও মুক্তির উপায়! ইবিতে ‘প্লান্ট সাইন্স’ বিষয়ক আন্তর্জাতিক সেমিনার  শিক্ষক-শিক্ষার্থী বিনিময় করবে ইবি এবং তুরস্কের ইগদির বিশ্ববিদ্যালয় চেকের মামলায় সাফাই সাক্ষী বনাম আসামীর নির্দোষিতা! খোকসার জনগনের সাথে ব্যাস্ত সময় কাটাচ্ছেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী বাবুল আখতার। খোকসার জনগনের সাথে ব্যাস্ত সময় কাটাচ্ছেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী বাবুল আখতার। কুমারখালীতে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে দুইজন নিহত। ম্যাজিস্ট্রেট ও পুলিশের নিকট দোষস্বীকারে সাক্ষ্যগত মূল্য বনাম বাস্তবতা!
সরকারকে ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধনে লিগ্যাল নোটিশ দিলেন এক আইনজীবী

সরকারকে ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধনে লিগ্যাল নোটিশ দিলেন এক আইনজীবী

স্টাফ রিপোর্টার: সরকার কে ডিজিটাল নিরাপত্তা আইনের ধারা সংশোধনের পদক্ষেপ নিতে লিগ্যাল বা উকিল নোটিশ পাঠিয়েছেন এক আইনজীবী ।
এ নোটিশ পাঠানো হয়েছে আইনমন্ত্রী, তথ্যমন্ত্রী, আইন সচিব, মন্ত্রিপরিষদ সচিব এবং তথ্য সচিবকে।
সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট জুলফিকার আলী জুনু রেজিস্ট্রি ডাকযোগে মঙ্গলবার (১৬ আক্টোবর) এ নোটিশ পাঠান।
ডিজিটাল নিরাপত্তা আইনের ৮,১১,২৫,২৮,২৯,৩১,৩২,৪৩,৫৩ ধারাগুলি বাক ও গনমাধ্যম স্বাধীনতার অন্তরায় তাই এই ধারা গুলো সংশোধনের জন্য প্রদক্ষেপ নিতে হবে বলে এ নোটিশে বলা হয়।
জাতীয় সংসদে সম্প্রতি ডিজিটাল নিরাপত্তা আইন পাশ হয়েছে। বিতর্কিত ৫৭ ধারাসহ ৫ টি ধারা বিলুপ্ত করা হলেও এ ধারার অনুরূপ বেশকিছু বিধান রেখে ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ পাস করা হয়েছে। শুরু থেকেই গনমাধ্যমকর্মী ও সম্পাদক পরিষদ এই আইনের উপরোক্ত ৯ টি ধারা সংশোধনের দাবি জানিয়ে আসছে।
নোটিশে উল্লেখ করা হয় আগামী ৩০ দিনের মধ্যে উক্ত ৯ টি ধারা সংশোধনের উদ্যোগ না নিলে হাইকোর্টে রিট করা হবে।

উকিল নোটিশ বা লিগ্যাল নোটিশ হলো কোন ব্যাক্তি বা সংস্থাকে এমন কোন বিষয়ে আইনজীবীর মাধ্যমে অবহিত করা যা পালন না করলে নোটিশ গ্রহিতার বিরুদ্ধে নোটিশ দাতা আইনগত পদক্ষেপ গ্রহনের চুড়ান্ত সিদ্ধান্ত নিতে পারেন এই মর্মে ঘোষনা। এটি কারোর বিরুদ্ধে কোন আইনী পদক্ষপ গ্রহনের চুড়ান্ত সংকেত।

 

 

এই সংবাদ টি সবার সাথে শেয়ার করুন




দৈনিক ইন্টারন্যাশনাল.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  © All rights reserved © 2018 dainikinternational.com
Design & Developed BY Anamul Rasel