মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১১:৪৪ অপরাহ্ন

ঘোষনা :
  সম্পূর্ণ আইন বিষয়ক  দেশের প্রথম দৈনিক পত্রিকা   দৈনিক ইন্টারন্যাশনাল এর  পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা   । 
সংবাদ শিরোনাম :
রাষ্ট্রপতির পদত্যাগ ইস্যুতে সংবিধান, আইনী নৈরাজ্য ও অতীত ইতিহাস! শেখ হাসিনার পদত্যাগপত্র নিয়ে রাষ্ট্রপতির মিথ্যাচার বনাম সাংবিধানিক সমাধান! সহায় সম্পত্তি পুণ্যের কাজে ওয়াক্ফ গঠন ও প্রাসঙ্গিকতা! শেকড়ের সন্ধানে সাঁইজির ধামেঃ লালন কি জাত সংসারে— রক্তাক্ত মাহমুদুর রহমানের কুষ্টিয়ায় আগমন বনাম দুধের মাছিদের আনাগোনা! জনপ্রশাসন, জেলা প্রশাসক ও স্যার সম্বোধন কতটা সংবিধান ও আইনসম্মত! ক্রেতা ঠকে গেলে বিক্রেতার বিরুদ্ধে যত আইনগত প্রতিকার! আইনে জামিন চর্চা বনাম বিচারকের পদত্যাগের দাবীতে আদালত প্রাঙ্গণে বিক্ষোভ! নিজ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকদের থেকেই ভিসি নিয়োগের অনুরোধ ইবি শিক্ষকদের সংবিধান সংস্কারঃ সংশোধন না-কি পুনর্লিখন? 
মামলার সংখ্যা কমাতে বিচারক ও আইনজীবীদের আন্তরিক হওয়ার আহ্বান জানালেন প্রধান বিচারপতি

মামলার সংখ্যা কমাতে বিচারক ও আইনজীবীদের আন্তরিক হওয়ার আহ্বান জানালেন প্রধান বিচারপতি

ডেস্ক রিপোর্টঃ আজ কুমিল্লা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের নবনির্মিত ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান বিচারপতি বলেন জনসংখ্যা বৃদ্ধির সাথে সাথে মামলার সংখ্যাও বৃদ্ধি পাচ্ছে।  তবে মামলার নিষ্পত্তি হচ্ছে না সে অনুযায়ী।

তিনি  এ অবস্থার জন্য অপর্যাপ্ত বিচারক ও এজলাস সংকটকে দায়ী করেন। এ অবস্থা থেকে উত্তরনে তিনি বিচারক ও আইনজীবীদের মামলা সংখ্যা কমাতে আন্তরিক হওয়া আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন  আইনজীবীদের বার বার মামলার শুনানির প্রবনতা থেকে বেড়িয়ে আসতে হবে এবং আদালতের পূর্ণ কর্মঘন্টা ব্যবহার করতে হবে।

তিনি বলেন বার ও বেঞ্চ যদি সহযোগীতামুলক ভাবে এগিয়ে না আসে তবে আইনের শাসন প্রতিষ্টা করা সম্ভব হবে না।

অনুষ্টানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইন মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক, কুমিল্লা- ৬ আসনের সংসদ সদস্য আ ক ম বাহার উদ্দিন,আইন সচিব আবু সালেহ শেখ মোঃ জহিরুল হক ও জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আবুল হাশেম খান। এ অনুষ্টানে সভাপতিত্ব করেন কুমিল্লা জেলা ও দায়রা জজ কে এম সামছুল আলম।

 

 

 

 

 

 

 

এই সংবাদ টি সবার সাথে শেয়ার করুন




দৈনিক ইন্টারন্যাশনাল.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  © All rights reserved © 2018 dainikinternational.com
Design & Developed BY Anamul Rasel