রবিবার, ১৯ মে ২০২৪, ১০:৩৪ পূর্বাহ্ন

ঘোষনা :
  সম্পূর্ণ আইন বিষয়ক  দেশের প্রথম দৈনিক পত্রিকা   দৈনিক ইন্টারন্যাশনাল এর  পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা   । 
সংবাদ শিরোনাম :
স্বেচ্ছায় যৌনকর্ম করা কী অপরাধ? মা দিবসে মায়েদের নিয়ে ইবি রোটার‍্যাক্ট ক্লাবের ক্রীড়া ও ফল উৎসব নারী শিশু আইনে মিথ্যা মামলায় জামিন ও মুক্তির উপায়! ইবিতে ‘প্লান্ট সাইন্স’ বিষয়ক আন্তর্জাতিক সেমিনার  শিক্ষক-শিক্ষার্থী বিনিময় করবে ইবি এবং তুরস্কের ইগদির বিশ্ববিদ্যালয় চেকের মামলায় সাফাই সাক্ষী বনাম আসামীর নির্দোষিতা! খোকসার জনগনের সাথে ব্যাস্ত সময় কাটাচ্ছেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী বাবুল আখতার। খোকসার জনগনের সাথে ব্যাস্ত সময় কাটাচ্ছেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী বাবুল আখতার। কুমারখালীতে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে দুইজন নিহত। ম্যাজিস্ট্রেট ও পুলিশের নিকট দোষস্বীকারে সাক্ষ্যগত মূল্য বনাম বাস্তবতা!
দৌলতপুরে সরকারী খরচে আইনগত সহায়তা প্রদান বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত

দৌলতপুরে সরকারী খরচে আইনগত সহায়তা প্রদান বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত

 

সিরাজ প্রামাণিক: ‘উন্নয়ন আর আইনের শাসনে এগিয়ে চলছে বাংলাদেশ, লিগ্যাল এইডের সুফল পাবে সারা বাংলাদেশ’ এই শ্লোগান নিয়ে মানুষের দোরগোড়ায় আইনী সহায়তা পৌছে দিতে কাজ করছে কুষ্টিয়া জেলা লিগ্যাল এইড। কিন্তু এ বিষয়ে সচেতনতা না থাকায় সুবিধা পাচ্ছেনা জনগন। শনিবার এই বিষয়ে সচেতনতা তৈরীর লক্ষ্যে সরকারী খরচে বিনামূল্যে আইনী সহায়তা প্রদানের বার্তা নিয়ে কুষ্টিয়া দৌলতপুর উপজেলার জনপ্রতিনিধি , কর্মকর্তা, স্কুল শিক্ষক ও স্থানীয় ব্যক্তিবর্গের কাছে উপস্থিত হলেন কুষ্টিয়া জেলা ও দায়রা জজ অরুপ কুমার গোস্বামী সহ অন্যান্য বিচারক ও লিগ্যাল এইডের কর্মকর্তারা। দৌলতপুর উপজেলা পরিষদ হলরুমে এ উপলক্ষে এক মত বিনিময় সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন কুষ্টিয়ার বিজ্ঞ জেলা ও দায়রা জজ অরুপ কুমার গোস্বামী।

মত বিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্পেশাল জেলা ও দায়রা জজ কামরুল হাসান,  কুষ্টিয়া চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আশরাফুল ইসলাম, কুষ্টিয়া অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ওবাইদুর রহমান, আতিরিক্ত পুলিশ সুপার তৌহিদুল ইসলাম।  বক্তব্য রাখেন কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুরুল ইসলাম দুলাল, সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট আঃ মান্নাফ, জিপি অ্যাডভোকেট আক্তারুজ্জামান মাসুম, পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী, দৌলতপুর আইনজীবী সমিতির সাধার সম্পাদক অ্যাডভোকেট নিজাম উদ্দিন, অ্যাডভোকেট হাসানুল আসকার হাসু, অ্যাডভোকেট রফিকুল ইসলাম লালন, অ্যাডভোকেট দেওয়ান মাসুদ করিম মিঠু ও রিফায়েতপুর ইউপি চেয়ারম্যান জামিরুল ইসলাম বাবু।

মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য রাখেন জেলা লিগ্যাল এইড কর্মকর্তা ও কুষ্টিয়া যুগ্ন জেলা ও দায়রা জজ আমিনুল ইসলাম। যুগ্ম জেলা ও দায়রা জজ রাখিবুল ইসলামের সঞ্চালনায় সভার শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন দৌলতপুর উপজেল নির্বাহী অফিসার শারমিন আক্তার। এ সময় অতিরিক্ত জেলা ও দায়রা জজ তহিদুল ইসলাম, দৌলতপুর উপজেলা সহকারী কমিশনার (ভূূমি) জাহাঙ্গীর আলম সহ অন্যান্য অতিথিৃন্দ মঞ্চে উপস্থিত ছিলেন।
মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে কুষ্টিয়া জেলা ও দায়রা জজ অরুপ কুমার গোস্বামী বলেন, লিগ্যাল এইড সরকারী খরচে বিচার প্রার্থীদের আইনী সহয়তা দিচেছ। কিন্তু এই বিষয়ে জনসাধারন কিছু না জানায় এ সুবিধা পাচ্ছে না। সরকার জনসাধারনকে আইনী সহায়তা দিতে যে পরিমান বরাদ্দ দিচ্ছেন তার ব্যবহার না হওয়ায় এসব টাকা ফেরত দিতে হচেছ। জনগন সচেতনতার মাধ্যমে সরকারের এই সুবিধা পেতে পারেন। সরকারী খরচে আইনী সহায়তা নিতে জনগনের প্রতি আহ্বান জানান তিনি।

সভার দ্বিতীয় পর্যায়ে স্কুল ও কলেজ পর্যায়ে শিক্ষার্থীদের নিয়ে অনুষ্টিত হয় লিগ্যাল এইড সম্পর্কিত কুইজ প্রতিযোগীতা। সভাশেষে প্রতিযোগীতায় অংশ নেওয়া স্কুল কলেজের শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ।

 

এই সংবাদ টি সবার সাথে শেয়ার করুন




দৈনিক ইন্টারন্যাশনাল.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  © All rights reserved © 2018 dainikinternational.com
Design & Developed BY Anamul Rasel