মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:০০ পূর্বাহ্ন

ঘোষনা :
  সম্পূর্ণ আইন বিষয়ক  দেশের প্রথম দৈনিক পত্রিকা   দৈনিক ইন্টারন্যাশনাল এর  পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা   । 


আইনজীবী সমিতির সুপ্রিম কোর্ট বর্জনের ঘোষনা

আইনজীবী সমিতির সুপ্রিম কোর্ট বর্জনের ঘোষনা

ফাইল ছবি

ডেস্ক রিপোর্টঃআগামী ৩১ অক্টোবর বুধবার সকাল ৯ টা থেকে দুপুর ১টা পর্যন্ত সুপ্রিম কোর্টের আপিল ও হাইকোর্ট বিভাগের আদালত বর্জনের কর্মসূচি দিয়েছে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি। জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় হাইকোর্টের রায়কে বেআইনি ঘোষণা করে এই কর্মসূচি দিয়েছে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির দক্ষিণ হলে আয়োজিত সংবাদ সম্মেলনে আজ সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন এক ঘোষনায় এ কর্মসূচির কথা জানান।

জয়নুল আবেদীন বলেছেন, বিচার বিভাগের স্বাধীনতা সমুন্নত রাখার জন্য  এরকম একটি বেআইনি রায়ের (জিয়া অরফানেজ ট্রাস্ট মামালায়) বিরুদ্ধে প্রতিবাদের জন্য সুপ্রিম কোর্টের উভয় বিভাগের আদালত বর্জনের কর্মসূচি ঘোষণা করছি। আমরা আশা করছি, আগামীকাল বুধবার আমাদের সব আইনজীবী এই সিদ্ধান্তে সহযোগিতা করবেন।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি বলেন,  পূর্বে আদালত বর্জনের মতো কোনও কর্মসূচি আমরা গ্রহণ করিনি। আমরা চেয়েছিলাম আদালতের সঙ্গে সৌহাদ্যপূর্ণ সম্পর্ক বজায় রাখতে। প্রধান বিচারপতিকে (সৈয়দ মাহমুদ হোসেন) সংবর্ধনা দেওয়ার সময় আমরা বলেছি যে, প্রধান বিচারপতি এস কে সিনহা যাওয়ার পরে এই বিচার বিভাগে একটি ক্ষত সৃষ্টি হয়েছে। আপনার (প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন) দায়িত্ব হচ্ছে, সেই ক্ষত মুছে দেওয়া। কিন্তু আজ পর্যন্ত সেই ক্ষত মুছে দেওয়া সম্ভব হয়নি।’

তিনি অভিযোগ করে বলেন, ‘এখনও প্রশাসন এই বিচার বিভাগকে বণ্টন করার চেষ্টা করছে। এতে বিচার বিভাগের ওপর সাধারণ মানুষের আস্থা দিন দিন হারিয়ে যাচ্ছে। তাই সারাদেশের মানুষ উচ্চ আদালতের প্রতিনিধিদের দিকে তাকিয়ে আছে। তারা মনে করে এই প্রতিনিধিরা আমাদের (জনগণের) জন্য কিছুটা প্রতিকার করবে। তারই পরিপ্রেক্ষিতে এই আইনজীবী সমিতি এ কর্মসূচি ঘোষণার সিদ্ধান্ত নিয়েছে।

 

এই সংবাদ টি সবার সাথে শেয়ার করুন




দৈনিক ইন্টারন্যাশনাল.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  © All rights reserved © 2018 dainikinternational.com
Design & Developed BY Anamul Rasel