বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১০:৫৮ পূর্বাহ্ন

ঘোষনা :
  সম্পূর্ণ আইন বিষয়ক  দেশের প্রথম দৈনিক পত্রিকা   দৈনিক ইন্টারন্যাশনাল এর  পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা   । 
সংবাদ শিরোনাম :
জয়নুল আবেদীন বিচার চাইলেন ম্যাজিস্ট্রেটের

জয়নুল আবেদীন বিচার চাইলেন ম্যাজিস্ট্রেটের

ফাইল ছবি

ডেস্ক রিপোর্টঃ গতকাল সোমবার (৫ নভেম্বর) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে   আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন বিচার চাইলেন ম্যাজিস্ট্রেটের।মইনুল হোসেনকে মানহানির মামালায় জামিনযোগ্য ধারায় জামিন না দেওয়া  ও তার এই ধরনের অসদাচারনের জন্য বিচার চেয়েছেন জয়নুল আবেদীন।

ব্যারিস্টার মইনুল হোসেনের ওপর আদালত অঙ্গনে হামলার প্রতিবাদে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে জয়নুল আবেদীন বলেন, সরকারি ছত্রছায়ায় না হলে আাদালত অঙ্গনে ব্যারিস্টার মইনুলের ওপর হামলা সম্ভব নয়। কিন্তু মইনুল হোসেনকে এভাবে অপমান করা হয়েছে। এটা শুধু তার অপমান নয়, এটা দেশের সব আইনজীবীর জন্য অপমান। আমরা এর তীব্র প্রতিবাদ জানাচ্ছি। সরকারকে অনুরোধ করছি অনতিবিলম্বে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের। কারণ, এই হামলা আপনাদের ছত্রছায়ায় হয়েছে। তাই এর প্রতিকার আমরা দাবি করছি।

তিনি আরো বলেন সংবিধানের অভিভাবক হচ্ছে দেশের সর্বোচ্চ আদালত এবং আদালতের অভিভাবক হলেন প্রধান বিচারপতি। তাই প্রধান বিচারপতির কাছে অনুরোধ করবো দেশের আইনজীবীদের মানসম্মান রক্ষা করার দায়িত্ব আপনারও আছে। মইনুল হোসেনের বিরুদ্ধে যে অত্যাচার করা হয়েছে তা আপনি সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেলের মাধ্যমে তদন্ত করুন। মইনুল হোসেনকে মানহানির মামলায় জামিনযোগ্য ধারায় জামিন না দেওয়ায় ওই ম্যাজিস্ট্রেটকে তলব করুন এবং তার এই ধরনের অসদাচারণের বিচার করুন।আমরা দেখতে চাই বিচার বিভাগ স্বাধীন এবং বিচার বিভাগের ওপর সরকার কোনও হস্তক্ষেপ করছে না। আর যদি তা না হয় তবে কঠোর কর্মসূচি দেওয়া হবে।

এ এম মাহবুব উদ্দিন খোকন বলেন, খালেদা জিয়ার মুক্তি নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন এবং ব্যারিস্টার মইনুল হোসেনের ওপর হামলার প্রতিবাদে দেশের সব আইনজীবী সমিতিতে আগামীকাল অবস্থান ধর্মঘটের কর্মসূচি ঘোষণা করছি।

সম্মেলনে আরও উপস্থিত ছিলেন সমিতির সহ-সভাপতি গোলাম মোস্তফা ও গোলাম রহমান ভূঁইয়া, একেএম এহসানুর রহমান, আহসান উল্লাহ, মেহেদী হাসানসহ বিএনপি সমর্থিত আইনজীবীরা।

 

 

 

 

এই সংবাদ টি সবার সাথে শেয়ার করুন




দৈনিক ইন্টারন্যাশনাল.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  © All rights reserved © 2018 dainikinternational.com
Design & Developed BY Anamul Rasel