রবিবার, ১৯ মে ২০২৪, ১১:৩৮ পূর্বাহ্ন

ঘোষনা :
  সম্পূর্ণ আইন বিষয়ক  দেশের প্রথম দৈনিক পত্রিকা   দৈনিক ইন্টারন্যাশনাল এর  পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা   । 
সংবাদ শিরোনাম :
স্বেচ্ছায় যৌনকর্ম করা কী অপরাধ? মা দিবসে মায়েদের নিয়ে ইবি রোটার‍্যাক্ট ক্লাবের ক্রীড়া ও ফল উৎসব নারী শিশু আইনে মিথ্যা মামলায় জামিন ও মুক্তির উপায়! ইবিতে ‘প্লান্ট সাইন্স’ বিষয়ক আন্তর্জাতিক সেমিনার  শিক্ষক-শিক্ষার্থী বিনিময় করবে ইবি এবং তুরস্কের ইগদির বিশ্ববিদ্যালয় চেকের মামলায় সাফাই সাক্ষী বনাম আসামীর নির্দোষিতা! খোকসার জনগনের সাথে ব্যাস্ত সময় কাটাচ্ছেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী বাবুল আখতার। খোকসার জনগনের সাথে ব্যাস্ত সময় কাটাচ্ছেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী বাবুল আখতার। কুমারখালীতে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে দুইজন নিহত। ম্যাজিস্ট্রেট ও পুলিশের নিকট দোষস্বীকারে সাক্ষ্যগত মূল্য বনাম বাস্তবতা!
আগামী সংসদ নির্বাচনে ৩০ ডিসেম্বর

আগামী সংসদ নির্বাচনে ৩০ ডিসেম্বর

 

ইন্টারন্যাশনাল ডেস্কঃ একাদশ জাতীয় সংসদ নির্বাচন আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে এমনটি জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা। বিএনপিসহ জাতীয় ঐক্যফ্রন্টের নির্বাচন পেছানোর দাবির প্রেক্ষিতে প্রধান নির্বাচন কমিশনার তফসিল পেছানোর সিদ্ধান্ত নিয়েছে। তিনি বলেছেন, ‘আমরা তফসিল পুনঃনির্ধারণের সিদ্ধান্ত নিয়েছি। ২৮ নভেম্বর পর্যন্ত মনোনয়নপত্র দাখিল করা যাবে। ৩০ ডিসেম্বর ভোটগ্রহণ হবে।’

আজ সোমবার (১২ নভেম্বর) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) ইভিএম মেলার উদ্বোধনী পর্ব শেষে সিইসি এ কথা বলেন।

গত ৮ নভেম্বর ঘোষিত তফসিলে সিইসি জানিয়েছিলেন, নির্বাচন ২৩ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। কিন্তু নির্বাচনে যাওয়া-না যাওয়া নিয়ে সিদ্ধান্তহীনতার পর রোববার (১১ নভেম্বর) বিএনপিসহ জাতীয় ঐক্যফ্রন্ট সংবাদ সম্মেলন করে জানায়, তারা ভোটে যাচ্ছে, তবে এক্ষেত্রে তারা এক মাস ভোট পেছানোর দাবি জানায়।

সিইসি বলেন, জাতীয় এক্যফ্রন্টসহ বিভিন্ন রাজনৈতিক দলের অনুরোধের প্রেক্ষিতে নির্বাচনের তারিখ বদল করে ৩০ ডিসেস্বর করা হয়েছে। আর মনোনয়নপত্র দাখিলের শেষ সময় পরিবর্তন করে ২৮ নভেস্বর করা হয়েছে। সকালে কমিশনাররা বসে এই সিদ্ধান্ত নিয়েছি আমরা। বাকি তারিখগুলো কাল বসে নির্ধারণ করা হবে।

আগের তফসিল অনুযায়ী, মনোননয়নপত্র জমার সময় ছিল ১৯ নভেম্বর, বাছাই ২২ নভেম্বর আর প্রার্থিতা প্রত্যাহারের তারিখ বেধে দেওয়া হয় ২৯ নভেম্বর।

ইভিএম মেলায় নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম বলেন, কোনো গোয়ালা তার দই খারাপ বলে না। আমরাও বলবো না ইভিএম পদ্ধতি খারাপ। তাই আপনাদের মতামতের জন্য এই মেলা করা হয়েছে। আমরা আপনাদের সিদ্ধান্তের উপর ভিত্তি করে একাদশ জতীয় সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহার করবো।

মেলার উদ্বোধনী পর্বে অন্য নির্বাচন কমিশনাররা এবং ইসির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এসময় উন্মুক্ত আলোচনায় আগত দর্শনার্থীদের মতামত গ্রহণ করে নির্বাচন কমিশন।

এই সংবাদ টি সবার সাথে শেয়ার করুন




দৈনিক ইন্টারন্যাশনাল.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  © All rights reserved © 2018 dainikinternational.com
Design & Developed BY Anamul Rasel