মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৪:২৭ অপরাহ্ন

ঘোষনা :
  সম্পূর্ণ আইন বিষয়ক  দেশের প্রথম দৈনিক পত্রিকা   দৈনিক ইন্টারন্যাশনাল এর  পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা   । 
সংবাদ শিরোনাম :
স্বেচ্ছায় যৌনকর্ম করা কী অপরাধ? মা দিবসে মায়েদের নিয়ে ইবি রোটার‍্যাক্ট ক্লাবের ক্রীড়া ও ফল উৎসব নারী শিশু আইনে মিথ্যা মামলায় জামিন ও মুক্তির উপায়! ইবিতে ‘প্লান্ট সাইন্স’ বিষয়ক আন্তর্জাতিক সেমিনার  শিক্ষক-শিক্ষার্থী বিনিময় করবে ইবি এবং তুরস্কের ইগদির বিশ্ববিদ্যালয় চেকের মামলায় সাফাই সাক্ষী বনাম আসামীর নির্দোষিতা! খোকসার জনগনের সাথে ব্যাস্ত সময় কাটাচ্ছেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী বাবুল আখতার। খোকসার জনগনের সাথে ব্যাস্ত সময় কাটাচ্ছেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী বাবুল আখতার। কুমারখালীতে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে দুইজন নিহত। ম্যাজিস্ট্রেট ও পুলিশের নিকট দোষস্বীকারে সাক্ষ্যগত মূল্য বনাম বাস্তবতা!
এবার পত্রিকায় বিজ্ঞাপন মাধ্যমে অপরাধের স্বীকারোক্তি দিলেন চার ভাই

এবার পত্রিকায় বিজ্ঞাপন মাধ্যমে অপরাধের স্বীকারোক্তি দিলেন চার ভাই

প্রতিকী ছবি

ইন্টারন্যাশনাল ডেস্কঃ এবার বাংলাদেশি  বংশোদ্ভূত মার্কিন নাগরিক চার ভাই নিজেদের অপরাধের স্বীকারোক্তি দিয়েছেন পত্রিকায় বিজ্ঞাপন মাধ্যমে । আদালত তাদেরকে জালিয়াতির দায়ে তাদের জেল, জরিমানা ছাড়াও পত্রিকায় বিজ্ঞাপন দিয়ে অপরাধের স্বীকারোক্তি দেওয়ার নির্দেশ দেন

যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যের ডেট্রয়েটে স্বল্প আয়ের মানুষদের সরকারি খাদ্য সহায়তা বা ‘ফুড স্ট্যাম্প’ জালিয়াতিতে যুক্ত ছিলেন চার ভাই। আদালতের পক্ষ থেকে তাদের পত্রিকায় বিজ্ঞাপন দিয়ে অপরাধের স্বীকারোক্তি এবং অন্যদেরও এ ধরনের কাজ না করার ব্যপারে সতর্ক করার নির্দেশ দেওয়া হয়। সেই নির্দেশনা অনুযায়ী দণ্ডপ্রাপ্ত চারজন নিজেদের নাম উল্লেখ করে কমিউনিটি পত্রিকায় এ সংক্রান্ত বিজ্ঞাপন প্রচার করেছে।

ইংরেজি ও বাংলা দুই ভাষায় লেখা ওই বিজ্ঞাপনে বলা হয়, পাঠকদের কাছে, আমাদের কথা শুনুন। আপনি যদি খাদ্য স্ট্যাম্পে প্রতারণা করেন তবে আপনি একটি ফেডারেল অপরাধ করছেন এবং এটি করার জন্য শাস্তি পাবেন। আমরা জানি: আমাদের খাদ্য স্ট্যাম্পে প্রতারণার জন্য শাস্তি দেওয়া হয়েছে। আলী আহমেদ, মুসতাক আহমেদ, নাজার আহমেদ, মোহাম্মদ আহমেদ।

দ্য রিভিউ নামের হ্যামট্র্যাক শহরের স্থানীয় একটি পত্রিকার প্রথম পাতায় এ বিজ্ঞাপন প্রকাশ করা হয়েছে। আদালতের নির্দেশে আগামী তিন সপ্তাহ ধরে এটি প্রচার করা হবে। এর ব্যয়ভার বহন করবেন দণ্ডপ্রাপ্ত চার ভাই। ডিভি লটারির মাধ্যমে তারা যুক্তরাষ্ট্রে স্থায়ী হয়েছিলেন।

দণ্ডপ্রাপ্ত চার ভাই ডেট্রয়টের হ্যামট্র্যাকে দেশি বাজার  নামে একটি দোকান পরিচালনা করেন। অভিযোগ রয়েছে, তারা স্বল্প আয়ের মানুষদের জন্য সরবরাহ করা খাদ্য সহায়তার স্ট্যাম্প কিনে নিতেন। এর বদলে তাদের নগদ অর্থ, মোবাইল ফোন কার্ড ইত্যাদি সরবরাহ করতেন। তবে মার্কিন আইনে এটি অবৈধ।

এ সংক্রান্ত মামলায় আদালতে আসামিদের বিরুদ্ধে জালিয়াতির অভিযোগ করে রাষ্ট্রপক্ষ। প্রসিকিউটর বলেন, ‘যুক্তরাষ্ট্রে এসে এখানকার করদাতাদের প্রতি কৃতজ্ঞতার বদলে তারা জালিয়াতির মাধ্যমে রাষ্ট্রের ৫ লাখ ডলার চুরি করেছে।’

চার ভাইয়ের মধ্যে দোকানের মূল মালিক মোহাম্মদ আহমেদ। তাকে ৯ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। একইসঙ্গে রাষ্ট্রীয় কোষাগারে ৭ লাখ ২৪ হাজার ৪৩৬ ডলার জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

অন্য তিন ভাইকে একদিন করে কারাদণ্ড দেওয়া হয়েছে। তাদের প্রত্যেককে ৫ লাখ ৩৭ হাজার থেকে শুরু করে ৭ লাখ ৮৪ হাজার ডলার পর্যন্ত রাষ্ট্রীয় কোষাগারে জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

সুত্রঃ ইন্টারনেট থেকে প্রাপ্ত

এই সংবাদ টি সবার সাথে শেয়ার করুন




দৈনিক ইন্টারন্যাশনাল.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  © All rights reserved © 2018 dainikinternational.com
Design & Developed BY Anamul Rasel