রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:২৪ অপরাহ্ন

ঘোষনা :
  সম্পূর্ণ আইন বিষয়ক  দেশের প্রথম দৈনিক পত্রিকা   দৈনিক ইন্টারন্যাশনাল এর  পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা   । 
সংবাদ শিরোনাম :


হাইকোর্ট খারিজ করে দিলেন ডা. আফজাল হোসেন (রাজু) বিরুদ্ধে করা দুর্নীতি মামলা বাতিলের আবেদন

হাইকোর্ট খারিজ করে দিলেন ডা. আফজাল হোসেন (রাজু) বিরুদ্ধে করা দুর্নীতি মামলা বাতিলের আবেদন

ইন্টারন্যাশনাল ডেস্কঃ হাইকোর্ট খারিজ করে দিলেন ডা. আফজাল হোসেন (রাজু) বিরুদ্ধে করা দুর্নীতি মামলা বাতিলের আবেদন। ডা. আফজাল হোসেন (রাজু) হচ্ছেন সাবেক বিচারপতি ও তত্ত্বাবধায়ক সরকারের সাবেক আইন, ভূমি ও বন মন্ত্রণালয়ের উপদেষ্টা মো. ফজলুল হকের ছেলে।

বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ আজ মঙ্গলবার (১৩ নভেম্বর)  আদেশ দেন।

এ আদেশের ফলে বিচারিক আদালতে এ মামলার কার্যক্রম চলতে আর কোনও বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা।

আদালতে দুদকের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী মো. খুরশীদ আলম খান ও এম এ আজিজ খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

অন্যদিকে, আসামিপক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী এ জে মোহাম্মদ আলী ও মো. হেলাল উদ্দিন মোল্লা।

মামলার বিবরণী থেকে জানা গেছে, ডা. আফজাল হোসেনের (রাজু) পিতা তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা থাকার সুবাদে তিনি (রাজু) ক্ষমতার অপব্যবহার করে বদলি বাণিজ্যের মাধ্যমে ১০ কোটি ৬১ লাখ ১৩১ টাকা অবৈধভাবে অর্জন করে বলে অভিযোগ ওঠে। টাকাগুলো স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের ধানমন্ডি শাখা, সিলন ব্যাংকের ধানমন্ডি শাখা, এবি ব্যাংক ও ইস্টার্ন ব্যাংকে জমা রাখেন। পরে ৯ কোটি ৬১ লাখ ১৩১ হাজার টাকা উত্তোলন করে উৎস গোপন বা আড়াল করার উদ্দেশ্যে হস্তান্তর ও রূপান্তরের মাধ্যমে অর্থপাচার করেন।

পরে দুদকের সহ-পরিচালক মো. ইব্রাহিম অনুসন্ধান করে অভিযোগের সত্যতা পাওয়ায় ২০০৮ সালের ১৪ সেপ্টেম্বর ধানমন্ডি থানায় আফজাল হোসেনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। এরপর এ মামলায় তদন্ত করে ২০০৯ সালের ২৫ জুন আদালতে চার্জশিট দাখিল করা হয়। মামলাটি ঢাকার বিশেষ জজ আদালতে বিচারাধীন। ২০১৭ সালের ২২ অক্টোবর এ মামলায় আসামির বিরুদ্ধে চার্জ গঠন করেন আদালত।

কিন্তু চার্জ গঠনের পর ২০১৭ সালের ২৬ নভেম্বর মামলা বাতিলের জন্য হাইকোর্টে আবেদন জানান আফজাল হোসেন। শুনানি নিয়ে সেই আবেদন খারিজ করে দেন আদালত। 

 

এই সংবাদ টি সবার সাথে শেয়ার করুন




দৈনিক ইন্টারন্যাশনাল.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  © All rights reserved © 2018 dainikinternational.com
Design & Developed BY Anamul Rasel