সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:৩০ অপরাহ্ন

ঘোষনা :
  সম্পূর্ণ আইন বিষয়ক  দেশের প্রথম দৈনিক পত্রিকা   দৈনিক ইন্টারন্যাশনাল এর  পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা   । 


স্বামীকে মৃত্যুদন্ডের আদেশ দেওয়া হলো স্ত্রী হত্যার দায়ে

স্বামীকে মৃত্যুদন্ডের আদেশ দেওয়া হলো স্ত্রী হত্যার দায়ে

ইন্টারন্যাশনাল ডেস্কঃ এবার  সিরাজগঞ্জের শাহজাদপুরে  স্বামীকে মৃত্যুদন্ডের  আদেশ দেওয়া হলো স্ত্রী হত্যার দায়ে। মৃত্যুদন্ড প্রাপ্ত এই স্বামীর নাম মো. মহির উদ্দিন। তাকে একইসঙ্গে ১০ হাজার টাকা জরিমানার আদেশও দিয়েছে আদালত। তিনি সিরাজগঞ্জের শাহজাদপুর্ উপজেলার কান্দাপাড়া গ্রামের আবু আক্কাছের ছেলে

সিরাজগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক ফজলে খোদা মো. নাজির আসামির উপস্থিতিতে সোমবার দুপুর ১২টার দিকে  এ আদেশ দেন।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আনোয়ার পারভেজ লিমন জানান, ১৯৯৭ সালে উপজেলার প্রাণনাথপুর গ্রামের আবুল হোসেনের মেয়ে আম্বিয়া খাতুন ওরফে দুলিকে বিয়ে করেন মহির উদ্দিন। ওই সময় এক লাখ টাকা যৌতুক দেয়া হলেও বিয়ের পর আরও যৌতুকের জন্য স্ত্রীকে নির্যাতন করেন মহির। এক সময় নিজের বাড়িঘর বিক্রি করে শ্বশুড়বাড়িতে বসবাস শুরু করেন তিনি।

সেখানে থাকাবস্থায় ২০১২ সালের ২৪ অক্টোবর রাতে যৌতুকের টাকা নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে ঝগড়া হয়। এক পর্যায়ে ওইদিন ভোরে স্ত্রীকে শ্বাসরোধে হত্যা করেন মহির। ওই সময় আম্বিয়ার মা রোকেয়া গোঙানির শব্দ শুনে মেয়ের ঘরে গেলে মহির ছুরি দিয়ে তার গলাতেও আঘাত করেন। পরে রোকেয়ার চিৎকারে পরিবারের অন্যান্য লোকজন ছুটে এসে মহিরকে আটক করে পুলিশে দেয়।

এ ঘটনায় নিহত আম্বিয়ার ভাই সেরাজুল ইসলাম বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন। মামলার তদন্ত শেষে মহির উদ্দিনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দেন তদন্তকারী কর্মকর্তা। দীর্ঘ শুনানি শেষে বিচারক এ রায় ঘোষণা করেন।

 

এই সংবাদ টি সবার সাথে শেয়ার করুন




দৈনিক ইন্টারন্যাশনাল.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  © All rights reserved © 2018 dainikinternational.com
Design & Developed BY Anamul Rasel