রবিবার, ১৯ মে ২০২৪, ১১:০১ পূর্বাহ্ন

ঘোষনা :
  সম্পূর্ণ আইন বিষয়ক  দেশের প্রথম দৈনিক পত্রিকা   দৈনিক ইন্টারন্যাশনাল এর  পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা   । 
সংবাদ শিরোনাম :
স্বেচ্ছায় যৌনকর্ম করা কী অপরাধ? মা দিবসে মায়েদের নিয়ে ইবি রোটার‍্যাক্ট ক্লাবের ক্রীড়া ও ফল উৎসব নারী শিশু আইনে মিথ্যা মামলায় জামিন ও মুক্তির উপায়! ইবিতে ‘প্লান্ট সাইন্স’ বিষয়ক আন্তর্জাতিক সেমিনার  শিক্ষক-শিক্ষার্থী বিনিময় করবে ইবি এবং তুরস্কের ইগদির বিশ্ববিদ্যালয় চেকের মামলায় সাফাই সাক্ষী বনাম আসামীর নির্দোষিতা! খোকসার জনগনের সাথে ব্যাস্ত সময় কাটাচ্ছেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী বাবুল আখতার। খোকসার জনগনের সাথে ব্যাস্ত সময় কাটাচ্ছেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী বাবুল আখতার। কুমারখালীতে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে দুইজন নিহত। ম্যাজিস্ট্রেট ও পুলিশের নিকট দোষস্বীকারে সাক্ষ্যগত মূল্য বনাম বাস্তবতা!
এবার হাইকোর্ট জামিন দিল ৮৭৬ জন বিএনপি নেতাকর্মীকে

এবার হাইকোর্ট জামিন দিল ৮৭৬ জন বিএনপি নেতাকর্মীকে

ইন্টারন্যাশনাল ডেস্কঃ এবার হাইকোর্ট জামিন দিল ৮৭৬ জন বিএনপি নেতাকর্মীকে।নভেম্বরের ৫ এবং ৬ তারিখে দায়ের করা নাশকতার পৃথক পৃথক মামলায় ময়মনসিংহ এবং নেত্রকোনা জেলার এসব নেতাকর্মীকে আগাম জামিন দেন হাইকোর্টের পৃথক দুটি বেঞ্চ।

গতকাল মঙ্গলবার (২০ নভেম্বর) হাইকোর্টের বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি জাফর আহমেদ এর সমন্বয়ে গঠিত একটি দ্বৈত বেঞ্চ থেকে ৩৫৪ জনকে এবং হাইকোর্টের বিচারপতি ওবায়দুল হাসান ও এসএম কুদ্দুস জামানের সমন্বয়ে গঠিত বেঞ্চ থেকে ৫২২ জনের জামিন মঞ্জুর করে আদেশ দেন।

আদালতে ময়মনসিংহের বিএনপি নেতাকর্মীদের জামিন আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট আফজাল এইচ খান, তার সঙ্গে ছিলেন সাবেক ডেপুটি অ্যাটর্নি জেনারেল ফায়সাল এইচ খান। এছাড়া নেত্রকোনার নেতাকর্মীদের পক্ষে ছিলেন ব্যারিস্টার কায়সার কামাল এবং ফাইয়াজ জিবরান।

আফজাল এইচ খান জানান, গত ৫ ও ৬ নভেম্বর ময়মনসিংহের গফরগাঁও, পাগলা, হালুয়াঘাট, ধোবাউড়া ও নেত্রকোনার দুর্গাপুর, কলমাকান্দা থানায় পৃথক পৃথক মামলা করা হয়। এরপর মামলার আসামিরা আদালতে উপস্থিত হয়ে জামিন আবেদন করেন। ওই আবেদন শুনানি নিয়ে হাইকোর্ট থেকে এই আদেশ দেয়া হয়েছে বলে জানান তিনি।

৮৭৬ জনের মধ্যে নেত্রকোনার দুর্গাপুর ও কলমাকান্দার ১৫০ জন নেতাকর্মী জামিন পেয়েছেন। বাকিরা ময়মনসিংহের বিভিন্ন এলাকার নেতাকর্মী।

এদিকে দেশের বিভিন্ন অঞ্চল থেকে আসা বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠন মিলে শত শত নেতাকর্মী আগাম জামিনের জন্য হাইকোর্টে অপেক্ষায় ছিলেন। রবি, সোম এবং মঙ্গলবার প্রতিদিন সকাল থেকে সুপ্রিম কোর্ট চত্বর এবং হাইকোর্টের সংশ্লিষ্ট কোর্টের সামনের বারান্দায় তাদের উপস্থিতি ছিল লক্ষ্য করার মতো।

এসব নেতাকর্মীর মধ্যে কয়েকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রায়, বিএনপির সভা সমাবেশ এবং মিছিল মিটিংকে কেন্দ্র করে নাশকতা, ভাঙচুরসহ একাধিক অভিযোগের মামলায় আগাম জামিন পেতে তারা হাইকোর্টে এসেছেন।

 

এই সংবাদ টি সবার সাথে শেয়ার করুন




দৈনিক ইন্টারন্যাশনাল.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  © All rights reserved © 2018 dainikinternational.com
Design & Developed BY Anamul Rasel