সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:১০ অপরাহ্ন

ঘোষনা :
  সম্পূর্ণ আইন বিষয়ক  দেশের প্রথম দৈনিক পত্রিকা   দৈনিক ইন্টারন্যাশনাল এর  পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা   । 


দুইদিন বাড়ল আয়কর রিটার্ন দাখিল করার সময়

দুইদিন বাড়ল আয়কর রিটার্ন দাখিল করার সময়

ইন্টারন্যাশনাল ডেস্কঃ আয়কর রিটার্ন দাখিল করা যাবে আগামী ২ ডিসেম্বর পর্যন্ত। নভেম্বরের শেষ দিন সরকারি ছুটি থাকার কারণে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) করদাতাদের সুবিধার্থেই রিটার্ন জমার সময় দুদিন বাড়িয়েছে।

তবে এ বছর আয়কর সপ্তাহ পালন করছে না এনবিআর। এ মাসের শেষ দিন পর্যন্ত কর অঞ্চল ও সার্কেল অফিসগুলোতে আয়কর মেলার সব সুবিধা পাওয়া যাবে বলে জানিয়েছেন এনবিআর কর্মকর্তারা।

দেশে প্রথমবারের মতো ২০১৬ সালে আয়কর সপ্তাহ পালন করে এনবিআর। করদাতাদের বাড়তি সুবিধা দিতেই উৎসাহ উদ্দীপনার সঙ্গে নভেম্বরের শেষ সপ্তাহে সেজে উঠতো কর অঞ্চলগুলো।

বিভিন্ন সচেতনতামূলক প্রচারণা বাড়ায় নভেম্বরের শেষ সপ্তাহে রিটার্ন দাখিলের সংখ্যাও বেড়েছিল বলে তৎকালীন কর্মকর্তাদের ভাষ্য।

তবে, বর্তমানের কর্মকর্তারা বলছেন সপ্তাহের প্রয়োজন নেই। নভেম্বরের শেষ সপ্তাহে রিটার্ন দাখিলের সময় কর অঞ্চলগুলোতে এখনও একই সুবিধা পাওয়া যাবে।

জাতীয় রাজস্ব বোর্ড সূত্র জানায়, এবার আয়কর সপ্তাহ পালন না হলেও কর অফিসগুলোতে মেলার সব সুবিধা পাওয়া যাবে।

আয়কর মেলায় যে পরিবেশে রিটার্ন দেয়া হয়েছে একই রকমের সুবিধা কর অঞ্চলগুলোতেও পাওয়া যাবে। কর অঞ্চল ও সার্কেল অফিসে সারাবছর একই ধরণের সেবা নিশ্চিত করতেই এবার আয়কর সপ্তাহ পালন করা হচ্ছে না।

 

এই সংবাদ টি সবার সাথে শেয়ার করুন




দৈনিক ইন্টারন্যাশনাল.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  © All rights reserved © 2018 dainikinternational.com
Design & Developed BY Anamul Rasel