সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:০৬ অপরাহ্ন

ঘোষনা :
  সম্পূর্ণ আইন বিষয়ক  দেশের প্রথম দৈনিক পত্রিকা   দৈনিক ইন্টারন্যাশনাল এর  পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা   । 


সিইসি ম্যাজিস্ট্রেটদের উদ্দেশ্যে বলেন নির্বাচন যাতে অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ হয় সেই দায়িত্ব আপনাদের

সিইসি ম্যাজিস্ট্রেটদের উদ্দেশ্যে বলেন নির্বাচন যাতে অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ হয় সেই দায়িত্ব আপনাদের

ইন্টারন্যাশনাল ডেস্কঃ প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা  আজ একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটদের উদ্দেশ্যে বলেন নির্বাচন যাতে  অবাধ সুষ্ঠু  ও নিরপেক্ষ হয় সেই দায়িত্ব আপনাদের। আপনাদের।আইন-শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখা আপনাদের দায়িত্ব।ভোটাররা যেন নির্বিঘ্নে ভোটদান শেষে বাড়ি ফিরতে পারে এবং বাড়ি গিয়েও যেন নিরাপদে থাকে সে দায়িত্বও আপনাদের।

সিইসি বলেন, নির্বাচনের দিন অত্যন্ত গুরুত্বপূর্ণ। ওইদিন অত্যন্ত সতর্কতার সাথে ম্যাজিস্ট্রেটদের দায়িত্ব পালন করতে হবে। অনেক সময় বিব্রত ও বিভ্রান্তিকর অবস্থায় পড়তে হয়। আপনাদের (ম্যাজিস্ট্রেট) বিচলিত করতে অনেকে উস্কানিমূলক কথাবার্তা বলতে পারে। যাকে বলা যায়, মিসগাইডিং। এ ক্ষেত্রে আপনারা অভিজ্ঞতা, দক্ষতা, ক্ষিপ্রতা, ম্যাজিস্ট্রেসি মানসিকতা দিয়ে অবস্থা বুঝে দায়িত্ব পালন করবেন। নির্বাচনকালে আপনারা বিজিবি, সেনাবাহিনী কিংবা পুলিশের সাথে দায়িত্ব পালন করবেন। কেউ বললো ১০০ কিংবা ৫০ গজ দূরে ঝামেলা শুরু হয়েছে। তখন আপনারা আগে সত্যি-মিথ্যা যাচাই করবেন, এরপর অ্যাকশন। নির্বাচন কমিশনের সাথে আপনাদের সার্বক্ষণিক যোগাযোগ থাকবে। আপনাদের নম্বার থাকবে জেলা ও নির্বাচন কমিশন অফিসে। সেখান থেকে অবস্থা জানাবেন।

এই সংবাদ টি সবার সাথে শেয়ার করুন




দৈনিক ইন্টারন্যাশনাল.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  © All rights reserved © 2018 dainikinternational.com
Design & Developed BY Anamul Rasel