শনিবার, ২৭ Jul ২০২৪, ০৬:৪৭ পূর্বাহ্ন

ঘোষনা :
  সম্পূর্ণ আইন বিষয়ক  দেশের প্রথম দৈনিক পত্রিকা   দৈনিক ইন্টারন্যাশনাল এর  পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা   । 
হাইকোর্টে পাঠানো হল ২১ শে আগষ্ট গ্রেনেড হামলা মামলা রায়ের নথি

হাইকোর্টে পাঠানো হল ২১ শে আগষ্ট গ্রেনেড হামলা মামলা রায়ের নথি

ইন্টারন্যাশনাল ডেস্কঃ ২১ শে আগষ্ট গ্রেনেড হামলার ঘটনায় মতিঝিল থানায় হত্যা ও বিস্ফোরক আইনে দায়ের করা দুই মামলার রায় ঘোষনার ৪৮ দিন পর নথি হাইকোর্টে পাঠানো হলো।

ট্রাইব্যুনাল সূত্রে জানা গেছে আজ দুপুরের পর ঢাকার এক নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনাল থেকে নথি হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় পাঠানো হয়েছে।

হাইকোর্টে পাঠানো নথির মধ্যে রয়েছে এ ঘটনার হত্যা মামলার ৩৬৯ পাতার মূল রায়ের কপি, বিস্ফোরক আইনের মামলার ৩৫৬ পাতার মূল রায়ের কপি, রাষ্ট্রপক্ষ, আসামিপক্ষের সাক্ষীর জবানবন্দি ও জেরা, তদন্তকারী কর্মকর্তার কাছে দেওয়া সাক্ষীদের জবানবন্দি, যুক্তিতর্ক, আত্মপক্ষ সমর্থনের বক্তব্য, আদালতে দেওয়া আসামিদের স্বীকারোক্তি, ট্রাইব্যুনালে দেওয়া আসামি ও রাষ্ট্রপক্ষের হাজিরা ও দরখাস্তের সার্টিফাইড কপিসহ রয়েছে।

গত ১০ অক্টোবর ঢাকার এক নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক শাহেদ নূরউদ্দিন মামলা দুইটিতে রায় ঘোষণা করেন। রায়ে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরসহ ১৯ আসামির মৃত্যুদণ্ড এবং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ ১৯ আসামির যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া ১১ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেন ট্রাইব্যুনাল।

 

 

এই সংবাদ টি সবার সাথে শেয়ার করুন




দৈনিক ইন্টারন্যাশনাল.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  © All rights reserved © 2018 dainikinternational.com
Design & Developed BY Anamul Rasel