বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৩:৩৯ অপরাহ্ন

ঘোষনা :
  সম্পূর্ণ আইন বিষয়ক  দেশের প্রথম দৈনিক পত্রিকা   দৈনিক ইন্টারন্যাশনাল এর  পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা   । 
সংবাদ শিরোনাম :
রাষ্ট্রপতির পদত্যাগ ইস্যুতে সংবিধান, আইনী নৈরাজ্য ও অতীত ইতিহাস! শেখ হাসিনার পদত্যাগপত্র নিয়ে রাষ্ট্রপতির মিথ্যাচার বনাম সাংবিধানিক সমাধান! সহায় সম্পত্তি পুণ্যের কাজে ওয়াক্ফ গঠন ও প্রাসঙ্গিকতা! শেকড়ের সন্ধানে সাঁইজির ধামেঃ লালন কি জাত সংসারে— রক্তাক্ত মাহমুদুর রহমানের কুষ্টিয়ায় আগমন বনাম দুধের মাছিদের আনাগোনা! জনপ্রশাসন, জেলা প্রশাসক ও স্যার সম্বোধন কতটা সংবিধান ও আইনসম্মত! ক্রেতা ঠকে গেলে বিক্রেতার বিরুদ্ধে যত আইনগত প্রতিকার! আইনে জামিন চর্চা বনাম বিচারকের পদত্যাগের দাবীতে আদালত প্রাঙ্গণে বিক্ষোভ! নিজ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকদের থেকেই ভিসি নিয়োগের অনুরোধ ইবি শিক্ষকদের সংবিধান সংস্কারঃ সংশোধন না-কি পুনর্লিখন? 
এবার নির্বাচন কমিশনকে লিগ্যাল নোটিশ পাঠানো হল ওয়াজ মাহফিলের ওপর আরোপিত নিষেধাজ্ঞা প্রত্যাহার করতে

এবার নির্বাচন কমিশনকে লিগ্যাল নোটিশ পাঠানো হল ওয়াজ মাহফিলের ওপর আরোপিত নিষেধাজ্ঞা প্রত্যাহার করতে

ইন্টারন্যাশনাল ডেস্কঃ এবার নির্বাচন কমিশনকে লিগ্যাল নোটিশ পাঠানো হল। নোটিশ পাঠানো হল সারাদেশে ওয়াজ মাহফিলের ওপর আরোপিত নিষেধাজ্ঞা প্রত্যাহার করতে। নির্বাচন কমিশন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে আগামী ৩০ ডিসেম্বর পর্যন্ত সারাদেশে ওয়াজ মাহফিলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছিল।

গতকাল রেজিস্ট্রার্ড ডাকযোগে এ লিগ্যাল নোটিশ পাঠানো হয় নির্বাচন কমিশন সচিব ও স্বরাষ্ট্র সচিবকে

সুপ্রিম কোর্টের আইনজীবী শেখ ওমর শরীফ ঢাকার রাজারবাগ দরবার শরীফের আন্তর্জাতিক ওয়াজ আয়োজক কমিটির সদস্য আল্লামা মুহম্মদ মাহবুব আলম ও সেই ওয়াজের অন্যতম বক্তা আল্লামা আবুল খায়ের মুহম্মদ আজিজুল্লাহর পক্ষে এ নোটিশ পাঠান।

আগামী দুই কার্যদিবসের মধ্যে ওয়াজ মাহফিলের নিষেধাজ্ঞা প্রত্যাহার করার জন্য নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানানো হয়।

ওয়াজ-মাহফিলের ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহার না করলে উচ্চ আদালতে নির্বাচন কমিশনের সিদ্ধান্তের প্রতিকার চেয়ে রিট করবেন বলে জানিয়েছেন নোটিশদাতারা।

নোটিশে বলা হয়, নির্বাচন কমিশন সারাদেশে ৩০ ডিসেম্বর পর্যন্ত ওয়াজ মাহফিল নিষিদ্ধ করায় তারা সংক্ষুব্ধ হয়েছেন। বাংলাদেশের সংবিধানের ৪১ অনুচ্ছেদে সব নাগরিককে যেকোনো ধর্ম অবলম্বন, পালন বা প্রচারের অধিকার দেয়া হয়েছে এবং ৩৭ অনুচ্ছেদে সব নাগরিকের শান্তিপূর্ণ সমাবেশের অধিকার রয়েছে।

নোটিশে বলা হয়, সংবিধানের ২-ক অনুচ্ছেদে ইসলামকে রাষ্ট্রধর্মের মর্যাদা দেয়া হয়েছে। ওয়াজ মাহফিলের ওপর নির্বাচন কমিশনের দেয়া নিষেধাজ্ঞার মাধ্যমে নোটিশদাতাদের সাংবিধানিক অধিকারে সরাসরি হস্তক্ষেপ করা হয়েছে।

নোটিশে বলা হয়েছে, ওয়াজ মাহফিলের সঙ্গে আসন্ন নির্বাচনের কোনো বিরোধ নেই। ঐতিহ্যগতভাবে শীতকালেই সারাদেশে ওয়াজ মাহফিলের আয়োজন করা হয়ে থাকে। অথচ এখন নির্বাচন কমিশন আসন্ন নির্বাচনের অজুহাতে সারাদেশে ওয়াজ মাহফিল বন্ধ করে দিচ্ছে! তাই নোটিশ পাঠানো হয়েছে।

 

এই সংবাদ টি সবার সাথে শেয়ার করুন




দৈনিক ইন্টারন্যাশনাল.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  © All rights reserved © 2018 dainikinternational.com
Design & Developed BY Anamul Rasel