শনিবার, ১৮ মে ২০২৪, ১২:১৩ অপরাহ্ন

ঘোষনা :
  সম্পূর্ণ আইন বিষয়ক  দেশের প্রথম দৈনিক পত্রিকা   দৈনিক ইন্টারন্যাশনাল এর  পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা   । 
সংবাদ শিরোনাম :
স্বেচ্ছায় যৌনকর্ম করা কী অপরাধ? মা দিবসে মায়েদের নিয়ে ইবি রোটার‍্যাক্ট ক্লাবের ক্রীড়া ও ফল উৎসব নারী শিশু আইনে মিথ্যা মামলায় জামিন ও মুক্তির উপায়! ইবিতে ‘প্লান্ট সাইন্স’ বিষয়ক আন্তর্জাতিক সেমিনার  শিক্ষক-শিক্ষার্থী বিনিময় করবে ইবি এবং তুরস্কের ইগদির বিশ্ববিদ্যালয় চেকের মামলায় সাফাই সাক্ষী বনাম আসামীর নির্দোষিতা! খোকসার জনগনের সাথে ব্যাস্ত সময় কাটাচ্ছেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী বাবুল আখতার। খোকসার জনগনের সাথে ব্যাস্ত সময় কাটাচ্ছেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী বাবুল আখতার। কুমারখালীতে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে দুইজন নিহত। ম্যাজিস্ট্রেট ও পুলিশের নিকট দোষস্বীকারে সাক্ষ্যগত মূল্য বনাম বাস্তবতা!
বদলে গেল মমতাজের শিক্ষাগত যোগ্যতা ও স্বামীর নাম

বদলে গেল মমতাজের শিক্ষাগত যোগ্যতা ও স্বামীর নাম

ডেস্ক রিপোর্টঃ মানিকগঞ্জ-২ (সিংগাইর, মানিকগঞ্জ সদরের একাংশ ও হরিরামপুর) আসনের বর্তমান সংসদ সদস্য ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে একই আসন থেকে আওয়ামী লীগের প্রার্থী, কণ্ঠশিল্পী মমতাজ বেগম তার শিক্ষাগত যোগ্যতা ও স্বামীর নাম সংশোধনের আবেদন করেছিলেন নির্বাচন কমিশনে (ইসি)। কমিশন তার আবেদন গ্রহণ করে এসব তথ্য সংশোধনের অনুমোদন দিয়েছে।
ইসি কর্মকর্তারা জানান, তফসিল ঘোষণার পর থেকে জাতীয় পরিচয়পত্র সংশোধন ও স্থানান্তর কার্যক্রম বন্ধ রয়েছে। তবে আইন অনুযায়ী, কমিশনের অনুমোদন নিয়ে জাতীয় পরিচয়পত্র সংশোধন করার সুযোগ রয়েছে। সেই অনুযায়ীই সংসদ সদস্য মমতাজ বেগমের আবেদন অনুমোদিত হয়েছে।

সূত্র জানায়, জাতীয় পরিচয়পত্রের ফরমে লোকসংগীতের জনপ্রিয় এই শিল্পীর শিক্ষাগত যোগ্যতা ছিল পঞ্চম শ্রেণি। আর তার স্বামীর নাম ছিল রমজান আলী। তবে জাতীয় পরিচয়পত্রের তথ্য সংশোধনের ফরমে তিনি শিক্ষাগত শিক্ষাগত যোগ্যতা দশম শ্রেণিতে উন্নীত করার আবেদন জানিয়েছেন। একইসঙ্গে স্বামীর নাম বদলে এ এস এম মঈন হাসান করার আবেদন করেছেন। আবেদন ফরমের সঙ্গে তিনি পাসপোর্ট, বিবাহ সনদ ও স্কুলের ১০ শ্রেণির প্রশংসাপত্র জমা দিয়েছেন।
এ বিষয়ে জানতে মমতাজ বেগমের মোবাইল নম্বরে একাধিকবার কল করা হলেও তিনি রিসিভ করেননি। পরে তার ব্যক্তিগত সহকারী মাহমুদুর রহমান জুয়েলের সঙ্গে মোবাইল ফোনে কথা হয়।
মমতাজ বেগমের জাতীয় পরিচয়পত্রে তথ্য সংশোধনীর কথা স্বীকার করে জুয়েল বলেন, তার জাতীয় পরিচয়পত্রে ভুলক্রমে শিক্ষাগত যোগ্যতা পঞ্চম শ্রেণি হয়ে গিয়েছিল। স্বামীর নামটিও ভুল ছিল। এসব তথ্য সংশোধনের জন্য তিনি আবেদন করেছিলেন নির্বাচন কমিশনে।
উল্লেখ্য, ২০০৮ সালে সংরক্ষিত নারী আসনের মাধ্যমে প্রথমবারের মতো সংসদ সদস্য হন জনপ্রিয় কণ্ঠশিল্পী মমতাজ। পরে ২০১৪ সালে তিনি মানিকগঞ্জ-২ আসনে নৌকা প্রতীকে সংসদ সদস্য নির্বাচিত হন। আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও তিনি একই আসন থেকে নৌকার টিকেট পেয়েছেন। রোববার (২৫ নভেম্বর) সন্ধ্যায় দলীয় কার্যালয় থেকে তিনি নৌকা প্রতীকে মনোনয়নের চিঠি সংগ্রহ করেন।   -সারাবাংলা

এই সংবাদ টি সবার সাথে শেয়ার করুন




দৈনিক ইন্টারন্যাশনাল.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  © All rights reserved © 2018 dainikinternational.com
Design & Developed BY Anamul Rasel