রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:০৮ পূর্বাহ্ন

ঘোষনা :
  সম্পূর্ণ আইন বিষয়ক  দেশের প্রথম দৈনিক পত্রিকা   দৈনিক ইন্টারন্যাশনাল এর  পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা   । 
সংবাদ শিরোনাম :
বিচারক ও আইনজীবীঃ কার মর্যাদা ক্ষমতা কতটুকু? দি ওল্ড কুষ্টিয়া হাই স্কুলের এসএসসি পরিক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত দৈনিক সূত্রপাত পত্রিকার ১যূগ পূর্তি উদযাপন কুষ্টিয়ায় নাইট ক্রিকেট টুর্নামেন্ট ২০২৪ এর শুভ উদ্বোধন কুষ্টিয়ায় খাজানগর প্রাইম ল্যাবরেটরি স্কুলে পিঠা উৎসব দৌলতপুরে মাহিম ফ্যাশন লিমিটেড গোল্ডেন কাপ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন অনুষ্ঠান কুষ্টিয়ায় যুবকের খণ্ডিত লাশ উদ্ধার : সাবেক ছাত্রলীগ নেতাসহ আটক- ৫ জয় নেহাল মানবিক ইউনিটের উদ্দ্যোগে থানাপাড়া  প্রাক প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের মাঝে শীতবস্ত্র বিতরণ কুষ্টিয়া সদর উপজেলা পরিষদ নির্বাচনে আলোচনায় সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী খাজানগরের এনামুল চবির উপাচার্যের দৌড়ে এবার বিতর্কিত অধ্যাপক
ইবির জিয়া হলে আন্তঃব্লক প্রীতি বিতর্ক

ইবির জিয়া হলে আন্তঃব্লক প্রীতি বিতর্ক

ইবি প্রতিনিধি

‘শাণিত যুক্তিই হোক মুক্তির হাতিয়ার’ প্রতিপাদ্য নিয়ে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শহীদ জিয়াউর রহমান হলে আন্তঃব্লক প্রীতি বিতর্ক অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২০ মার্চ) সন্ধ্যা সাড়ে সাতটায় হলের টিভি রুমে এই বিতর্ক অনুষ্ঠিত হয়। একইসঙ্গে অনুষ্ঠানে হল ডিবেটিং সোসাইটির নতুন কমিটি ঘোষণা করা হয়।

জানা যায়, ছায়া সংসদে ‘রাশিয়া-ইউক্রেন পরিস্থিতি তৃতীয় বিশ্বযুদ্ধে রূপ নেবে’ প্রস্তাবের উপর বিতর্ক করেন সরকারী দল ও বিরোধী দল। এসময় প্রস্তাবের পক্ষে সরকারি দল হিসেবে ছিল হলের দক্ষিণ ব্লক ও বিরোধী দল ছিল উত্তর ব্লক।

বিতর্কে সরকারি দলের প্রধানমন্ত্রী হিসেবে দলকে নেতৃত্ব দেন অর্থনীতি বিভাগের শিক্ষার্থী কিরন হোসেন। এছাড়া মন্ত্রী এবং সরকার দলীয় সাংসদ হিসেবে হিসেবে মার্কেটিং বিভাগের শিক্ষার্থী দুলাল হোসেন ও আইন বিভাগের রায়হান বিশ্বাস বিতর্কে অংশ নেন। এদিকে, বিরোধী দলীয় নেতা হিসেবে দলের নেতৃত্ব দেন আইন বিভাগের শিক্ষার্থী কামাল হোসেন। বিরোধী দলীয় উপনেতা হিসেবে হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের ওবায়দুর রহমান আনাস ও বিরোধী দলীয় সাংসদ ছিলেন আরবি ভাষা ও সাহিত্য বিভাগের শোয়াইব বিন আসাদ।

বিতর্কে বিচারক ছিলেন বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির গবেষণা ও মানোন্নয়ন সম্পাদক আনিসুর রহমান সাইমন এবং শেখ রাসেল হল ডিবেটিং সোসাইটির সভাপতি আলী আরমান রকি। স্পিকার হিসেবে বিতর্ক পরিচালনা করেন বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির কার্যনির্বাহী সদস্য মাসুম আলভী। সময় নির্ধারক হিসেবে ছিলেন সাদ্দাম হোসেন হল ডিবেটিং সোসাইটির সাধারণ সম্পাদক নাহিদ হাসান।

বিতর্ক অনুষ্ঠানে অতিথি ছিলেন হলের আবাসিক শিক্ষক ড. আরিফুল ইসলাম, বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির সাধারণ সম্পাদক নাজমুস সাকিব, ইবি প্রেস ক্লাবের দপ্তর সম্পাদক মুনজুরুল ইসলাম নাহিদ ও ইবি সাংবাদিক সমিতির দপ্তর সম্পাদক তাজমুল জায়িম। এছাড়াও বিভিন্ন হল ডিবেটিং সোসাইটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিতর্ক প্রতিযোগিতায় বিচারকদের পর্যবেক্ষণে বেশি নম্বর পেয়ে বিরোধী দল উত্তর ব্লক জয়লাভ করে। পরে অতিথিরা বিজয়ী দল ও বিতর্কে অংশগ্রহণকারীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

শেষে হল ডিবেটিং সোসাইটির নতুন কমিটি ঘোষণা করা হয়। এতে ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী তামিম আদনান সভাপতি ও ল’ এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী শাকিল আহমেদ সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়েছেন।

কমিটির অন্য সদস্যরা হলেন, যুগ্ম সাধারণ সম্পাদক রায়হান বিশ্বাস, সাংগঠনিক সম্পাদক তানজিমুল ইসলাম নিলয়, সহ সাংগঠনিক সম্পাদক দুলাল ইসলাম, সহ সাংগঠনিক সম্পাদক আর এম রিফাত, অর্থ সম্পাদক কিরণ হোসেন, সহ অর্থ সম্পাদক আহসান হাবিব স্বচ্ছ, প্রচার সম্পাদক ওবাইদুল হক আনাস, সহ প্রচার সম্পাদক আব্দুল মতিন, দপ্তর সম্পাদক আসিফ হোসেন, সহ দপ্তর সম্পাদক আতিক ইসলাম।

এছাড়া বিতর্ক গবেষণা বিষয়ক সম্পাদক শোয়াইব বিন আসাদ, সহ বিতর্ক গবেষণা বিষয়ক সম্পাদক আল আমিন, তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক রুবেল অর্ক, সহ তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক তন্ময়, আপ্যায়ন বিষয়ক সম্পাদক তারিকুল ইসলাম, সহ আপ্যায়ন বিষয়ক সম্পাদক অর্নব হাসান, প্রোগ্রাম পরিকল্পনা ও বাস্তবায়ন সম্পাদক নুরুল হোসেন, সহ প্রোগ্রাম পরিকল্পনা ও বাস্তবায়ন সম্পাদক রিমন হোসেন, কার্যনির্বাহী সদস্য মামুন হোসেন, রিপন ইসলাম, হাসিন ইন্তেসাফ অর্প ও আতিক ইসলাম।

 

এই সংবাদ টি সবার সাথে শেয়ার করুন




দৈনিক ইন্টারন্যাশনাল.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  © All rights reserved © 2018 dainikinternational.com
Design & Developed BY Anamul Rasel