বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:৪৪ অপরাহ্ন

ঘোষনা :
  সম্পূর্ণ আইন বিষয়ক  দেশের প্রথম দৈনিক পত্রিকা   দৈনিক ইন্টারন্যাশনাল এর  পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা   । 
সংবাদ শিরোনাম :
জমি নিয়ে প্রতারণা করলে ৭ বছরের জেল! বিচারক ও আইনজীবীঃ কার মর্যাদা ক্ষমতা কতটুকু? দি ওল্ড কুষ্টিয়া হাই স্কুলের এসএসসি পরিক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত দৈনিক সূত্রপাত পত্রিকার ১যূগ পূর্তি উদযাপন কুষ্টিয়ায় নাইট ক্রিকেট টুর্নামেন্ট ২০২৪ এর শুভ উদ্বোধন কুষ্টিয়ায় খাজানগর প্রাইম ল্যাবরেটরি স্কুলে পিঠা উৎসব দৌলতপুরে মাহিম ফ্যাশন লিমিটেড গোল্ডেন কাপ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন অনুষ্ঠান কুষ্টিয়ায় যুবকের খণ্ডিত লাশ উদ্ধার : সাবেক ছাত্রলীগ নেতাসহ আটক- ৫ জয় নেহাল মানবিক ইউনিটের উদ্দ্যোগে থানাপাড়া  প্রাক প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের মাঝে শীতবস্ত্র বিতরণ কুষ্টিয়া সদর উপজেলা পরিষদ নির্বাচনে আলোচনায় সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী খাজানগরের এনামুল
ইবিতে গ্রীষ্মকালীন ছুটি শেষে ক্লাস শুরু, ১০ দিন পর ফের ঈদের ছুটি

ইবিতে গ্রীষ্মকালীন ছুটি শেষে ক্লাস শুরু, ১০ দিন পর ফের ঈদের ছুটি

ইবি প্রতিনিধি:

১০ দিনের গ্রীষ্মকালীন ছুটি শেষে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শ্রেণী কার্যক্রম শুরু হয়েছে আজ মঙ্গলবার। ১০ দিনের ব্যবধানে আগামী ২৪ জুন থেকে আবার শুরু হবে ঈদুল আযহার ছুটি। এর মধ্যে সাপ্তাহিক ৪ দিন ছুটি বাদ দিয়ে ক্লাস চলবে আর মাত্র ৬ দিন। ফলে ক্লাস শুরু হলেও এখনও ক্লাসে ফেরা হয়নি প্রায় ৫০ শতাংশ শিক্ষার্থীর। এছাড়া শ্রেণী কার্যক্রমে অংশ নেয়া অধিকাংশই ছুটিতে বাড়ি না যাওয়া শিক্ষার্থীরা।

রেজিস্ট্রার অফিসে তথ্য অনুযায়ী, গত ৩ জুন থেকে বিশ্ববিদ্যালয়ে গ্রীষ্মকালীন ছুটি শুরু হয়। ছুটি শেষে সোমবার (১২ জুন) থেকে বিশ্ববিদ্যালয়ের সকল প্রশাসনিক কার্যক্রম এবং আজ থেকে শ্রেণী কার্যক্রম শুরু হয়েছে। একাডেমিক ক্যালেন্ডার অনুযায়ী আগামী ২৪ জুন থেকে আবার শুরু হবে ঈদুল আযহার ছুটি। সেই হিসেবে মাঝখানে শিক্ষার্থীরা ক্লাস পাবেন আর মাত্র ৬ দিন।

দূরদূরান্ত থেকে এসে এই কয়েকদিন ক্লাস করে আবার বাড়িতে ফিরে যেতে হবে এমন চিন্তা থেকেই ছুটি পেলেও বাড়িতে যাওয়া হয়নি প্রায় ৫০ শতাংশ শিক্ষার্থীর। অন্যদিকে যারা বাড়িতে গিয়েছেন তাদের কিছু কিছু ক্যাম্পাসে ফিরে আসলেও অধিকাংশই এখনও ক্লাসে ফেরেননি। এর মধ্যে যাদের পরীক্ষা নেই তারা এই অল্প কয়েকদিনের জন্য আর ক্যাম্পাসে আসতেও আগ্রহী নন।

মাঝে অল্পকয়েকদিন ক্যাম্পাস খোলা রেখে ছুটি প্রণয়নে প্রশাসনের এমন সিদ্ধান্তকে অবিবেচনাবশত ও অযৌক্তিক বলে মনে করেন শিক্ষার্থীরা। আরবি ভাষা ও সাহিত্য বিভাগের শিক্ষার্থী জাহিদুল ইসলাম বলেন, ‘গ্রীষ্মের ছুটির পর এক সপ্তাহ বিশ্ববিদ্যালয় খোলা রেখে আবার ঈদের ছুটি। যা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের অযৌক্তিক সিদ্ধান্ত। গ্রীষ্মের ছুটি কাটিয়ে অল্প কয়েকদিনের জন্য আবার ক্যাম্পাসে আসতে হবে, এজন্য গ্রীষ্মের ছুটিটাও বিশ্ববিদ্যালয়ে কাটাতে হয়েছে। একেবারে ঈদের ছুটিতে বাড়ি যাবো। বিশ্ববিদ্যালয় প্রশাসন চাইলে সেশনজট নিরসনে ছুটিটা বাতিল করতে পারতো অথবা দুই ছুটি একসাথে করে দিতে পারতো। এতে শিক্ষার্থীদের ভোগান্তিটাও কমতো।

এই সংবাদ টি সবার সাথে শেয়ার করুন




দৈনিক ইন্টারন্যাশনাল.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  © All rights reserved © 2018 dainikinternational.com
Design & Developed BY Anamul Rasel