বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ১০:৪১ অপরাহ্ন

ঘোষনা :
  সম্পূর্ণ আইন বিষয়ক  দেশের প্রথম দৈনিক পত্রিকা   দৈনিক ইন্টারন্যাশনাল এর  পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা   । 
সংবাদ শিরোনাম :
জমি নিয়ে প্রতারণা করলে ৭ বছরের জেল! বিচারক ও আইনজীবীঃ কার মর্যাদা ক্ষমতা কতটুকু? দি ওল্ড কুষ্টিয়া হাই স্কুলের এসএসসি পরিক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত দৈনিক সূত্রপাত পত্রিকার ১যূগ পূর্তি উদযাপন কুষ্টিয়ায় নাইট ক্রিকেট টুর্নামেন্ট ২০২৪ এর শুভ উদ্বোধন কুষ্টিয়ায় খাজানগর প্রাইম ল্যাবরেটরি স্কুলে পিঠা উৎসব দৌলতপুরে মাহিম ফ্যাশন লিমিটেড গোল্ডেন কাপ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন অনুষ্ঠান কুষ্টিয়ায় যুবকের খণ্ডিত লাশ উদ্ধার : সাবেক ছাত্রলীগ নেতাসহ আটক- ৫ জয় নেহাল মানবিক ইউনিটের উদ্দ্যোগে থানাপাড়া  প্রাক প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের মাঝে শীতবস্ত্র বিতরণ কুষ্টিয়া সদর উপজেলা পরিষদ নির্বাচনে আলোচনায় সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী খাজানগরের এনামুল
বেলুন-বাদাম বিক্রি রেখে স্বাক্ষর শিখল শিশুরা

বেলুন-বাদাম বিক্রি রেখে স্বাক্ষর শিখল শিশুরা

ইবি প্রতিনিধি

দারিদ্রতার কবলে পড়ে হয়নি প্রাথমিক শিক্ষার সুযোগ। ফলে নিজের নামটিও লেখা শেখা হয়নি। জীবনকে বুঝতে শেখার আগেই নামতে হয়েছে জীবন যুদ্ধে। কেউ বাদাম-বেলুন কেউবা ফুল-ফল ফেরি করে বিক্রি করে হাল ধরেছে পরিবারের। সুবিধা বঞ্চিত এমন অন্তত ত্রিশ জন শিশুকে স্বাক্ষর শিখিয়েছে বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার সদস্যরা।

আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উপলক্ষে শুক্রবার কুষ্টিয়া কোর্ট রেল স্টেশনে এ কার্যক্রম পরিচালনা করে সংগঠনটি। সকাল সাড়ে ১০টা থেকে দুপুর সাড়ে বারোটা পর্যন্ত চলে এ কার্যক্রম। সংগঠনটির সদস্যদের সহায়তায় চক-ছিলেটে প্রথমবারের মতো নিজের নাম লিখতে পেরে উচ্ছ্বাসে মেতে উঠে শিশুরা।

সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক এস এ এইচ ওয়ালিউল্লাহ, অর্থ সম্পাদক সুকান্ত দাস ও বিশ^বিদ্যালয় শাখার সভাপতি আবু তালহা আকাশ, সহ-সভাপতি শ্যামলী খাতুন, যুগ্ম সম্পাদক আশিকুর রহমান, দপ্তর সম্পাদক মিজানুর রহমানসহ ২৫ জন সদস্য সাক্ষরতা কার্যক্রমে অংশ নেন। এসময় শিশুদের হাতে তুলে দেওয়া হয় শিক্ষা উপরকণ। এছাড়াও তাদেরকে স্কুলে ভর্তি হতে আগ্রহী করেন সংগঠনটির সদস্যরা।

সংগঠনটির বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আবু তালহা আকাশ বলেন, নিরক্ষরতার অভিশাপ থেকে জাতিগতভাবে মুক্তির জন্য সমাজের প্রতি থেকে দায়বদ্ধতা ক্ষুদ্র পরিসরে থেকে আমাদের এই কার্যক্রম। ছিন্নমূল এসব শিশুদেরকে স্বাক্ষর শেখাতে পেরে খুবই ভালো লাগছে। শিশুদের মাঝে জ্ঞানার্জনের প্রচণ্ড আগ্রহ রয়েছে। তাদেরকে সুযোগ করে দিতে পারলে তারাও একদিন জাতিকে অনেক কিছু উপহার দিতে পারবে।

এই সংবাদ টি সবার সাথে শেয়ার করুন




দৈনিক ইন্টারন্যাশনাল.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  © All rights reserved © 2018 dainikinternational.com
Design & Developed BY Anamul Rasel