মঙ্গলবার, ২১ জানুয়ারী ২০২০, ০৮:০৯ পূর্বাহ্ন

ঘোষনা :
  সম্পূর্ণ আইন বিষয়ক  দেশের প্রথম দৈনিক পত্রিকা   দৈনিক ইন্টারন্যাশনাল এর  পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা   । 


আর আয় কর রির্টান জমা দিতে হবে না সংসদ নির্বাচনে প্রার্থী হতে হলে

আর আয় কর রির্টান জমা দিতে হবে না সংসদ নির্বাচনে প্রার্থী হতে হলে

ডেস্ক রিপোর্টঃ আজ ইসি সচিব হেলালুদ্দীন আহমেদ সংসদ নির্বাচনের প্রস্তুতি নিয়ে আন্তঃমন্ত্রণালয়ের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের জানান সংসদ নির্বাচনে প্রার্থী হতে হলে আর আয় কর রির্টান জমা দিতে হেবে না।  এই বিষয়টি বাদ দিয়েছে নির্বাচন কমিশন। ঋণ ও বিল খেলাপিদের প্রার্থী হওয়ার শর্ত সহজে করেছে ইসি

ইসি সচিব বলেন, এখন থেকে আয়কর রিটার্ন প্রার্থীদের জমা দিতে হবে না। আগে সকল প্রার্থীর আয়কর রিটার্ন দেওয়া বাধ্যতামূলক ছিল। তা এখন আর বাধ্যতামূলক নয়। যাদের ট্যাক্স আইডেন্টিফিকেশন নম্বর (টিআইএন) আছে তারা দেবেন। আর যাদের নেই, তাদের দেওয়ার প্রয়োজন নেই।

সচিব বলেন, আমরা এটি বাধ্যতামূলক করার জন্য মন্ত্রিপরিষদে প্রস্তাবনা পাঠিয়েছিলাম। কিন্তু মন্ত্রিপরিষদ বিভাগ থেকে একটি প্রস্তাবনা এসেছিল অনেক কৃষকও নির্বাচনে অংশ নেন। তারা আয়করের বাইরে রয়েছেন। তাই নির্বাচনে সকলের সুযোগ নিশ্চিত করতে আয়কর রিটার্ন দেওয়ার বিষয়টি শিথিল করা হয়েছে।

ইসি সচিব  ঋণ খেলাপিদের বিষয়ে  বলেন, আগে নির্বাচনে প্রার্থী হতে হলে ঋণখেলাপীদের মনোনয়নপত্র জমাদানের সাতদিন পূর্বে ঋণ পরিশোধের বিধান ছিল। এখন থেকে প্রার্থীদের  মনোনয়নপত্র  ঋণ পরিশোধ করেই জমা দিতে পারবেন।

 

 

এই সংবাদ টি সবার সাথে শেয়ার করুন




দৈনিক ইন্টারন্যাশনাল.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  © All rights reserved © 2018 dainikinternational.com
Design & Developed BY Anamul Rasel