মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৯:৩৯ পূর্বাহ্ন

ঘোষনা :
  সম্পূর্ণ আইন বিষয়ক  দেশের প্রথম দৈনিক পত্রিকা   দৈনিক ইন্টারন্যাশনাল এর  পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা   । 
সংবাদ শিরোনাম :
শেখ হাসিনার পদত্যাগপত্র নিয়ে রাষ্ট্রপতির মিথ্যাচার বনাম সাংবিধানিক সমাধান! সহায় সম্পত্তি পুণ্যের কাজে ওয়াক্ফ গঠন ও প্রাসঙ্গিকতা! শেকড়ের সন্ধানে সাঁইজির ধামেঃ লালন কি জাত সংসারে— রক্তাক্ত মাহমুদুর রহমানের কুষ্টিয়ায় আগমন বনাম দুধের মাছিদের আনাগোনা! জনপ্রশাসন, জেলা প্রশাসক ও স্যার সম্বোধন কতটা সংবিধান ও আইনসম্মত! ক্রেতা ঠকে গেলে বিক্রেতার বিরুদ্ধে যত আইনগত প্রতিকার! আইনে জামিন চর্চা বনাম বিচারকের পদত্যাগের দাবীতে আদালত প্রাঙ্গণে বিক্ষোভ! নিজ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকদের থেকেই ভিসি নিয়োগের অনুরোধ ইবি শিক্ষকদের সংবিধান সংস্কারঃ সংশোধন না-কি পুনর্লিখন?  সেনাবাহিনীর বিচারিক ক্ষমতাঃ আইন কি বলে?
দুইদিন বাড়ল আয়কর রিটার্ন দাখিল করার সময়

দুইদিন বাড়ল আয়কর রিটার্ন দাখিল করার সময়

ইন্টারন্যাশনাল ডেস্কঃ আয়কর রিটার্ন দাখিল করা যাবে আগামী ২ ডিসেম্বর পর্যন্ত। নভেম্বরের শেষ দিন সরকারি ছুটি থাকার কারণে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) করদাতাদের সুবিধার্থেই রিটার্ন জমার সময় দুদিন বাড়িয়েছে।

তবে এ বছর আয়কর সপ্তাহ পালন করছে না এনবিআর। এ মাসের শেষ দিন পর্যন্ত কর অঞ্চল ও সার্কেল অফিসগুলোতে আয়কর মেলার সব সুবিধা পাওয়া যাবে বলে জানিয়েছেন এনবিআর কর্মকর্তারা।

দেশে প্রথমবারের মতো ২০১৬ সালে আয়কর সপ্তাহ পালন করে এনবিআর। করদাতাদের বাড়তি সুবিধা দিতেই উৎসাহ উদ্দীপনার সঙ্গে নভেম্বরের শেষ সপ্তাহে সেজে উঠতো কর অঞ্চলগুলো।

বিভিন্ন সচেতনতামূলক প্রচারণা বাড়ায় নভেম্বরের শেষ সপ্তাহে রিটার্ন দাখিলের সংখ্যাও বেড়েছিল বলে তৎকালীন কর্মকর্তাদের ভাষ্য।

তবে, বর্তমানের কর্মকর্তারা বলছেন সপ্তাহের প্রয়োজন নেই। নভেম্বরের শেষ সপ্তাহে রিটার্ন দাখিলের সময় কর অঞ্চলগুলোতে এখনও একই সুবিধা পাওয়া যাবে।

জাতীয় রাজস্ব বোর্ড সূত্র জানায়, এবার আয়কর সপ্তাহ পালন না হলেও কর অফিসগুলোতে মেলার সব সুবিধা পাওয়া যাবে।

আয়কর মেলায় যে পরিবেশে রিটার্ন দেয়া হয়েছে একই রকমের সুবিধা কর অঞ্চলগুলোতেও পাওয়া যাবে। কর অঞ্চল ও সার্কেল অফিসে সারাবছর একই ধরণের সেবা নিশ্চিত করতেই এবার আয়কর সপ্তাহ পালন করা হচ্ছে না।

 

এই সংবাদ টি সবার সাথে শেয়ার করুন




দৈনিক ইন্টারন্যাশনাল.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  © All rights reserved © 2018 dainikinternational.com
Design & Developed BY Anamul Rasel