বুধবার, ০৫ অগাস্ট ২০২০, ০৭:৩৪ পূর্বাহ্ন

ঘোষনা :
  সম্পূর্ণ আইন বিষয়ক  দেশের প্রথম দৈনিক পত্রিকা   দৈনিক ইন্টারন্যাশনাল এর  পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা   । 


শ্রেষ্ঠ শিক্ষকের মর্যাদা ও পুরুস্কার পেলেন খোকসা সরকারী কলেজের রবিউল ইসলাম

শ্রেষ্ঠ শিক্ষকের মর্যাদা ও পুরুস্কার পেলেন খোকসা সরকারী কলেজের রবিউল ইসলাম

 

সিরাজ প্রামাণিকঃ শিক্ষকতা পেশার মর্যাদা উন্নীত করা ও শিক্ষকতা পেশাকে আন্তর্জাতিকভাবে স্বীকৃতি প্রদানের উদ্দেশ্যে প্রতিবছর শ্রেষ্ঠ শিক্ষক অন্বেষণ করা হয়। তারই ধারাবাহিকতায় এ বছর জাতীয় শিক্ষা সপ্তাহ এবং সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতায় কুষ্টিয়ার খোকসা উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হয়েছে খোকসা সরকারি কলেজ। পাশাপাশি সেরা শিক্ষক মনোনীত হয়েছেন একই কলেজের বাংলা বিভাগের প্রভাষক মো.রবিউল ইসলাম। রবিবার দুপুর ১২ টায় উপজেলা প্রশাসনের হল রুমে খোকসা উপজেলার সুযোগ্য নির্বাহী অফিসার মাফ্ফারা তাসনীন এর সভাপতিত্বে বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলার সম্মানিত চেয়ারম্যান মো. সদর উদ্দিন খাঁন।

শিক্ষাকে যিনি বাস্তবে রূপ দেন তিনিই শিক্ষক। রবিউল ইসলাম তেমনই একজন শিক্ষক যিনি শিক্ষা প্রক্রিয়াকে উৎসাহিত বা ছড়িয়ে দেয়ার কাজে নিয়োজিত রয়েছেন। তিনি আলোকিত ব্যক্তিত্ব, জ্ঞানী এবং গুণী। তিনি বিবর্তন ও পরিবর্তনের অনুঘটক। তিনি আচার-আচরণ, চাল-চলন ও মননে এক অনুকরণীয় আদর্শ। তার সাফল্যের ভিত্তি হচ্ছে- নির্মল চারিত্রিক গুণাবলী, জ্ঞান আহরণ-সঞ্চারণে প্রাণান্তকর প্রচেষ্টা এবং পেশাগত অভিজ্ঞতা। তিনি অবশ্যই সুবিচারক, যুক্তিবাদী, গবেষক এবং উদ্ভাবকও বটে। কারণ এসব গুণাবলীর বহিঃপ্রকাশ ঘটেছে তার দায়িত্ব ও কর্তব্য পালনের মধ্য দিয়ে। আমেরিকান কবি ও সাহিত্যিক রাল্ফ ওয়াল্ডো এমারসনের মতে, ‘তিনিই শিক্ষক যিনি কঠিনকে সহজ করে তুলে ধরতে পারেন।’ শিক্ষকের কর্তব্য বুঝতে উইলিয়াম আর্থার ওয়ার্ডের বক্তব্যই যথেষ্ট। তিনি বলেছেন, ‘মাঝারি মানের শিক্ষক বলেন, ভালো শিক্ষক বুঝিয়ে দেন, শ্রেষ্ঠ শিক্ষক করে দেখান আর মহান শিক্ষক অনুপ্রাণিত করেন।’ প্রকৃত অর্থে একজন শিক্ষকই তার ছাত্রের মধ্যে লুকিয়ে থাকা অপার সম্ভাবনার উন্মেষ ঘটাতে পারেন। এ সম্ভাবনাকে কাজে লাগিয়ে তিনি ছাত্রকে যোগ্য করে গড়ে তোলেন। রবিউল ইসলামও তেমনি একজন শিক্ষক। তিনি শুধু ভাল শিক্ষকই নন, জাতীয় পর্যায়ের একজন বিতার্কিকও বটে। পড়াশুনা করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ে। সেরা শিক্ষক নির্বাচিত হয়ে প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে তিনি বলেন, আমি দেখেছি- এখানকার তরুণদের সম্ভাবনা কতটুকু- তারা উৎসুক, প্রতিভাবান, বুদ্ধিমান ও আত্মবিশ্বাসী।
তিনি আরও বলেন এ সন্মান আমার নিজের দায়িত্ব আরও বাড়িয়ে দিল। দেশ ও জাতির সেবায় কিছু করে যেতে চাই। পাশাপাশি শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান মনোনীত হয়েছেন খোকসা সরকারি কলেজের অধ্যক্ষ মুহাঃ আনিস-উজ-জামান। তিনিও সন্তোষ প্রকাশ করে জানান, খোকসা কলেজের এই সাফল্য ধরে রাখাই এখন আমাদের প্রধান লক্ষ্য।

এই সংবাদ টি সবার সাথে শেয়ার করুন




দৈনিক ইন্টারন্যাশনাল.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  © All rights reserved © 2018 dainikinternational.com
Design & Developed BY Anamul Rasel