বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৭:১০ পূর্বাহ্ন

ঘোষনা :
  সম্পূর্ণ আইন বিষয়ক  দেশের প্রথম দৈনিক পত্রিকা   দৈনিক ইন্টারন্যাশনাল এর  পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা   । 
সংবাদ শিরোনাম :
জমি-জমা নিয়ে যে কোন ধরণের বিরোধ দেখা দিলে কি করবেন? জমি অধিগ্রহণ কি, কেন, কখন, কিভাবে? নির্যাতন এবং হেফাজতে মৃত্যু আইনে প্রথম রায়ঃ অনুকরণীয়, অনুসরণীয় উজ্জ্বল দৃষ্টান্ত অনুমতি ছাড়া সরকারি কর্মকর্তাদের বিরুদ্ধে মামলা না করার আদেশ বনাম আইন ও সংবিধান! নাবালক সন্তান উদ্ধার কিংবা অভিভাবকত্ব নির্ধারণ করবেন কিভাবে? স্বামী বা স্ত্রীর পরকীয়ার ভয়ঙ্কর পরিণতি ও আইনী প্রতিকার! উন্মাদ বা পাগলের প্রতি নির্দয় আচরণ করলেই শাস্তি! স্বামী-স্ত্রীর বিচ্ছেদের পর সন্তান কার কাছে থাকবে! খোকসার এক কৃতি ছাত্র, সফল মানুষ ও সুখী মানুষের প্রতিচ্ছবি! কুমারখালীর বাঁশগ্রামে ইউপি চেয়ারম্যানের নেতৃত্বে ধান কেটে নিয়েছে জোতদাররা


ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের মেয়াদ শেষ দিনের অনুভূতি!

ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের মেয়াদ শেষ দিনের অনুভূতি!

 

প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারীঃ

ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে আজ আমার শেষ দিন। সুষ্ঠভাবে চার বছর দায়িত্বপালন করতে পেরে সর্বপ্রথম কৃতজ্ঞতা জানাই পরম করুনাময় আল্লাহর প্রতি। অশ্রুঝরা আগস্টের এই দিনে বিনম্র শ্রদ্ধার সাথে স্মরণ করি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। কৃতজ্ঞতা জানাই মহামান্য রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ এবং মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার প্রতি, যাঁরা আমাকে এই দায়িত্বপালনের উপযুক্ত মনে করে আস্থায় নিয়েছেলেন ।

কৃতজ্ঞতা জানাই মাননীয় শিক্ষামন্ত্রী, শিক্ষা উপমন্ত্রীসহ শিক্ষা মন্ত্রণালয় এবং ইউজিসি কর্তৃপক্ষকে সার্বিক সহযোগিতার জন্যে । ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী সকলের কাছে আমার অনিঃশেষ ঋণ। ছাত্রছাত্রীরা আমার সকল প্রেরণার উৎস। তাদের ভালোবাসা আমার জীবনের শ্রেষ্ঠ অর্জন। তাদের সান্নিধ্য পেতে উপাচার্যের চরম কর্মব্যস্ত দিনগুলোতেও ক্লাস বিচ্ছিন্ন থাকিনি। আমি আমার সাধ্যমতো চেষ্টা করেছি নিষ্ঠা ও সততার সাথে এই শিক্ষা প্রতিষ্ঠানের আঙ্গিক এবং একাডেমিক উৎকর্ষ সাধনে। দেশ-দেশান্তরে ছুটে বেড়িয়েছি বিশ্ববিদ্যালয়ের সাফল্য-মুকুটে নতুন নতুন পালক পরাতে।

আমি কায় মনোবাক্যে এই প্রতিষ্ঠানের মঙ্গল কামনা করেছি- বিগত চার বছর উপাচার্য হিসেবে এবং সবসময়ই করি এর একজন সাধারণ শিক্ষক হিসেবে। উপাচার্য হিসেবে যদি কোনো সাফল্য অর্জন করে থাকি, তার কৃতিত্ব বিশ্ববিদ্যালয় পরিবারের সবার। আর সীমাবদ্ধতা- যদি কোনো থেকে থাকে, তার দায় নাহয় আমারই রইল।

বিঃদ্রঃ লেখাটি স্যারের ফেসবুক স্ট্যাটাস থেকে নেয়া।

এই সংবাদ টি সবার সাথে শেয়ার করুন




দৈনিক ইন্টারন্যাশনাল.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  © All rights reserved © 2018 dainikinternational.com
Design & Developed BY Anamul Rasel