বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ০৬:৪৭ অপরাহ্ন

ঘোষনা :
  সম্পূর্ণ আইন বিষয়ক  দেশের প্রথম দৈনিক পত্রিকা   দৈনিক ইন্টারন্যাশনাল এর  পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা   । 
সংবাদ শিরোনাম :
জমি-জমার জাল দলিল সনাক্তকরণের উপায় ও জাল দলিল বাতিলের নিয়মাবলী কুষ্টিয়া মেডিকেল কলেজ নির্মাণে পুকুর চুরি।। কাজ যেনো শেষ হবার নয়! আইনে কোর্ট ম্যারেজ বলে কিছু নেই# চলছে প্রতারণা! পারিবারিক আদালতে কেন, কখন, কিভাবে যাবেন ও সমাধান নিবেন কুষ্টিয়াস্থ খোকসা ওয়েলফেয়ার এ্যাসোসিয়েশনের শীতবস্ত্র বিতরণ মুসলিম আইনে একজন মৃত ব্যক্তির সম্পত্তি কে কতটুকু পাবেন কুষ্টিয়া আইনজীবী সমিতির নির্বাচনে আমেজ শুরু# নতুন মুখ চায় সাধারণ আইনজীবীগণ তালাকের পর কিভাবে তালাক প্রত্যাহার করবেন বিচারকার্যে বিচারকের স্বেচ্ছাধীন ক্ষমতা মোটেও স্বেচ্ছাচারী নয়! কিভাবে জমির রেকর্ড সংশোধনে মোকদ্দমা ও ভোগান্তি থেকে রক্ষা পাবেন!


কুষ্টিয়া আইনজীবী সমিতির নির্বাচনে আমেজ শুরু# নতুন মুখ চায় সাধারণ আইনজীবীগণ

কুষ্টিয়া আইনজীবী সমিতির নির্বাচনে আমেজ শুরু# নতুন মুখ চায় সাধারণ আইনজীবীগণ

 

সিরাজ প্রামাণিকঃ প্রতিবছর ফেব্রুয়ারী মাস এলেই কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির নির্বাচনের আমেজ শুরু হয়। এবার আগে ভাগেই বেশ প্র্রচারণা শুরু হয়েছে। গঠনতন্ত্র মোতাবেক কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির নির্বাচনে একই পদে দুবারের বেশী বিজয়ী হওয়া যাবে না। তারই ধারাবাহিকতায় দুজন জনপ্রিয় আইনজীবী নেতা বর্তমান সভাপতি ও সেক্রেটারী এ্যাডভোকেট অনুপ কুমার নন্দী ও এ্যাডভোকেট আবু সাঈদ এবারের নির্বাচনে অংশ নিতে পারছেন না। সভাপতি পদে যাদের নাম শোনা যাচ্ছে তাদের মধ্যে রয়েছে সিনিয়র আইনজীবী ও বিজ্ঞ জিপি বিশিষ্ট রাজনীতিক ও আইনজীবী নেতা আ.স.ম. আক্তারুজ্জামান মাসুম, বীরমুক্তিযোদ্ধা ও সিনিয়র আইনজীবী মোঃ আব্দুল জলিল, সাবেক সেক্রেটারী ও বামপন্থী চেতনার নেতা সিনিয়র আইনজীবী জহুরুল ইসলাম ও সেক্রেটারী পদে নতুন মুখ ও তারুণ্যের অহংকার হাসানুল আসকার হাসু, সিনিয়র আইনজীবী আকরাম হোসেন দুলাল, দেওয়ান মাসুদ করিম মিঠু। তবে আইনজীবী সমাজ নতুন মুখ খুঁজছে বলে গুঞ্জন রয়েছে।

কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির ২০২১-২০২২ মেয়াদী কার্যনির্বাহী পরিষদের নির্বাচনে এবার সেক্রেটারী পদে এ্যাডভোকেট হাসানুল আসকার হাসু’র মতো নতুন মুখ চায় সাধারণ আইনজীবীরা। বিভাজন নয়, আইনজীবী সমিতির গুণগত পরিবর্তন আনতেই নতুন এ নতুন মুখ প্রয়োজন বলে সাধারণ আইনজীবীরা মনে করছেন। নতুন আইনজীবীদের ভাষ্য, পুরনো ধ্যান-ধারণা নিয়ে বসে থাকলেও চলবে না। এখন প্রয়োজন পরিবর্তন। কাজেই নতুন ও পুরনোর যৌক্তিক সংমিশ্রণ ঘটাতে চান তারা।

কুষ্টিয়া আইনজীবী সমিতির নবীন আইনজীবীদের ভাষ্য, আমাদের আইনজীবীর ৭০ ভাগ এখন তরুণ। কাজেই এটিই ‘হাইটাইম’ তাঁদেরকে আইনজীবী হিসেবে গড়ে তোলার সুযোগ দেয়া এবং তাঁদের জন্য কিছু করার। তাঁর মতে, ‘‘পুরনোদের তো আইনজীবীরা দেখেছে, দেখেছে তাঁরা কতখানি কাজ করেছেন।এবার নতুনদের দেখার সুযোগ দিতে হবে।

এই সংবাদ টি সবার সাথে শেয়ার করুন




দৈনিক ইন্টারন্যাশনাল.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  © All rights reserved © 2018 dainikinternational.com
Design & Developed BY Anamul Rasel