শনিবার, ২৮ মে ২০২২, ১০:২০ পূর্বাহ্ন

ঘোষনা :
  সম্পূর্ণ আইন বিষয়ক  দেশের প্রথম দৈনিক পত্রিকা   দৈনিক ইন্টারন্যাশনাল এর  পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা   । 


কুষ্টিয়ায় আজ করোনা শনাক্তে রেকর্ড ছাড়িয়েছে!

কুষ্টিয়ায় আজ করোনা শনাক্তে রেকর্ড ছাড়িয়েছে!

ষ্টাফ রিপোর্টার: কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় ১৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে, যা গত দুই মাসের মধ্যে এক দিনে সর্বোচ্চ রেকর্ড। নমুনা অনুপাতে শনাক্তের হার ১০ দশমিক ৮২। আর আক্রান্তদের ৮০ শতাংশই কুষ্টিয়া পৌর শহরের বাসিন্দা।

কুষ্টিয়ার সিভিল সার্জন এইচ এম আনোয়ারুল ইসলাম বলেন, ১৫৭ জনের নমুনা পরীক্ষা করে ১৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এসব রোগীর কাছে ফোন করে তথ্য সংগ্রহের কাজ চলছে।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, গত শনি ও রোববার জেলায় মাত্র দুজন করোনা রোগী শনাক্ত হয়েছিলেন। এর আগে গত শুক্রবার আট, বৃহস্পতিবার সাত, বুধবার চার, মঙ্গলবার দুজন রোগী শনাক্ত হন। গত দুই মাসের মধ্যে কখনোই আটজনের ওপর করোনা রোগী শনাক্ত হননি।

নতুন করে করোনা পরিস্থিতি মোকাবিলায় জেলার ছয়টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে করোনা রোগীর চিকিৎসা দেওয়ার জন্য ১০টি করে শয্যা প্রস্তুত রাখতে বলা হয়েছে।

সিভিল সার্জন কার্যালয়ের তথ্য, ইতিমধ্যে জেলার প্রায় ৬৫ ভাগ মানুষ করোনার প্রথম ডোজের টিকা নিয়েছেন। দ্বিতীয় ডোজ নিয়েছেন ৪৩ শতাংশ। আর জেলা শিক্ষা কর্মকর্তার দেওয়া তথ্য অনুযায়ী, টিকা নিয়েছেন ৯০ ভাগের বেশি শিক্ষার্থী।

এই সংবাদ টি সবার সাথে শেয়ার করুন




দৈনিক ইন্টারন্যাশনাল.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  © All rights reserved © 2018 dainikinternational.com
Design & Developed BY Anamul Rasel