মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৭:৪৩ অপরাহ্ন

ঘোষনা :
  সম্পূর্ণ আইন বিষয়ক  দেশের প্রথম দৈনিক পত্রিকা   দৈনিক ইন্টারন্যাশনাল এর  পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা   । 
সংবাদ শিরোনাম :
শেখ হাসিনার পদত্যাগপত্র নিয়ে রাষ্ট্রপতির মিথ্যাচার বনাম সাংবিধানিক সমাধান! সহায় সম্পত্তি পুণ্যের কাজে ওয়াক্ফ গঠন ও প্রাসঙ্গিকতা! শেকড়ের সন্ধানে সাঁইজির ধামেঃ লালন কি জাত সংসারে— রক্তাক্ত মাহমুদুর রহমানের কুষ্টিয়ায় আগমন বনাম দুধের মাছিদের আনাগোনা! জনপ্রশাসন, জেলা প্রশাসক ও স্যার সম্বোধন কতটা সংবিধান ও আইনসম্মত! ক্রেতা ঠকে গেলে বিক্রেতার বিরুদ্ধে যত আইনগত প্রতিকার! আইনে জামিন চর্চা বনাম বিচারকের পদত্যাগের দাবীতে আদালত প্রাঙ্গণে বিক্ষোভ! নিজ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকদের থেকেই ভিসি নিয়োগের অনুরোধ ইবি শিক্ষকদের সংবিধান সংস্কারঃ সংশোধন না-কি পুনর্লিখন?  সেনাবাহিনীর বিচারিক ক্ষমতাঃ আইন কি বলে?
ইবিতে গ্রীষ্মকালীন ছুটি শেষে ক্লাস শুরু, ১০ দিন পর ফের ঈদের ছুটি

ইবিতে গ্রীষ্মকালীন ছুটি শেষে ক্লাস শুরু, ১০ দিন পর ফের ঈদের ছুটি

ইবি প্রতিনিধি:

১০ দিনের গ্রীষ্মকালীন ছুটি শেষে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শ্রেণী কার্যক্রম শুরু হয়েছে আজ মঙ্গলবার। ১০ দিনের ব্যবধানে আগামী ২৪ জুন থেকে আবার শুরু হবে ঈদুল আযহার ছুটি। এর মধ্যে সাপ্তাহিক ৪ দিন ছুটি বাদ দিয়ে ক্লাস চলবে আর মাত্র ৬ দিন। ফলে ক্লাস শুরু হলেও এখনও ক্লাসে ফেরা হয়নি প্রায় ৫০ শতাংশ শিক্ষার্থীর। এছাড়া শ্রেণী কার্যক্রমে অংশ নেয়া অধিকাংশই ছুটিতে বাড়ি না যাওয়া শিক্ষার্থীরা।

রেজিস্ট্রার অফিসে তথ্য অনুযায়ী, গত ৩ জুন থেকে বিশ্ববিদ্যালয়ে গ্রীষ্মকালীন ছুটি শুরু হয়। ছুটি শেষে সোমবার (১২ জুন) থেকে বিশ্ববিদ্যালয়ের সকল প্রশাসনিক কার্যক্রম এবং আজ থেকে শ্রেণী কার্যক্রম শুরু হয়েছে। একাডেমিক ক্যালেন্ডার অনুযায়ী আগামী ২৪ জুন থেকে আবার শুরু হবে ঈদুল আযহার ছুটি। সেই হিসেবে মাঝখানে শিক্ষার্থীরা ক্লাস পাবেন আর মাত্র ৬ দিন।

দূরদূরান্ত থেকে এসে এই কয়েকদিন ক্লাস করে আবার বাড়িতে ফিরে যেতে হবে এমন চিন্তা থেকেই ছুটি পেলেও বাড়িতে যাওয়া হয়নি প্রায় ৫০ শতাংশ শিক্ষার্থীর। অন্যদিকে যারা বাড়িতে গিয়েছেন তাদের কিছু কিছু ক্যাম্পাসে ফিরে আসলেও অধিকাংশই এখনও ক্লাসে ফেরেননি। এর মধ্যে যাদের পরীক্ষা নেই তারা এই অল্প কয়েকদিনের জন্য আর ক্যাম্পাসে আসতেও আগ্রহী নন।

মাঝে অল্পকয়েকদিন ক্যাম্পাস খোলা রেখে ছুটি প্রণয়নে প্রশাসনের এমন সিদ্ধান্তকে অবিবেচনাবশত ও অযৌক্তিক বলে মনে করেন শিক্ষার্থীরা। আরবি ভাষা ও সাহিত্য বিভাগের শিক্ষার্থী জাহিদুল ইসলাম বলেন, ‘গ্রীষ্মের ছুটির পর এক সপ্তাহ বিশ্ববিদ্যালয় খোলা রেখে আবার ঈদের ছুটি। যা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের অযৌক্তিক সিদ্ধান্ত। গ্রীষ্মের ছুটি কাটিয়ে অল্প কয়েকদিনের জন্য আবার ক্যাম্পাসে আসতে হবে, এজন্য গ্রীষ্মের ছুটিটাও বিশ্ববিদ্যালয়ে কাটাতে হয়েছে। একেবারে ঈদের ছুটিতে বাড়ি যাবো। বিশ্ববিদ্যালয় প্রশাসন চাইলে সেশনজট নিরসনে ছুটিটা বাতিল করতে পারতো অথবা দুই ছুটি একসাথে করে দিতে পারতো। এতে শিক্ষার্থীদের ভোগান্তিটাও কমতো।

এই সংবাদ টি সবার সাথে শেয়ার করুন




দৈনিক ইন্টারন্যাশনাল.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  © All rights reserved © 2018 dainikinternational.com
Design & Developed BY Anamul Rasel