রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:৫৬ অপরাহ্ন

ঘোষনা :
  সম্পূর্ণ আইন বিষয়ক  দেশের প্রথম দৈনিক পত্রিকা   দৈনিক ইন্টারন্যাশনাল এর  পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা   । 
সংবাদ শিরোনাম :


শৈত্যপ্রবাহের আভাস

শৈত্যপ্রবাহের আভাস

নিজস্ব প্রতিনিধি :  চলতি মাসের (ডিসেম্বর) শেষ দিকে দেশে শৈত্যপ্রবাহ হতে পারে আভাস দিয়েছে আবহাওয়া অফিস।

 

 

মঙ্গলবারের আবহাওয়ার পূর্বাভাস দিয়ে আবহাওয়াবিদ হাফিজুর রহমান বলেছেন, ‘অস্থায়ীভাবে আকাশ আংশিক মেঘলাসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। তবে রংপুর ও রাজশাহী বিভাগরে দুই-এক জায়গায় হালকা অথবা গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মৌসুমে স্বাভাবিক শীত বিরাজ করছে। এ সপ্তাহে রাতের তাপমাত্রা সামান্য কমবে। তবে মাসের শেষার্ধে শৈত্যপ্রবাহের সম্ভাবনা রয়েছে। তাপমাত্রা তখন ৮ ডিগ্রি সেলসিয়াসের নিচেও নামতে পারে।’

 

 

বর্তমানে বাংলা পৌষ মাস চলছে। সোমবার ছিল পৌষের ৪ তারিখ। পৌষের শুরু থেকেই এবার রাতের তাপমাত্রা কমছে; মধ্যরাত থেকে থাকছে ঘনকুয়াশার চাদর; সঙ্গে উত্তুরে হাওয়া।

আবহাওয়াবিদরা বলছেন, পঞ্জিকা ধরেই যেন বাংলাদেশে শীত এসেছে এবার।

সোমবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল যশোরে- ১১ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। আর কক্সবাজারে ছিল সর্বোচ্চ ২৯ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।

ঢাকায় এদিন সর্বোচ্চ ২৫ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন ১৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করেছে আবহাওয়া অধিদপ্তর।

সপ্তাহ খানেক আগেই নিম্নচাপের প্রভাবে রাজধানীসহ দেশের অধিকাংশ এলাকায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হয়। শীতও বাড়তে শুরু করে।

আবহাওয়াবিদরা বলছেন, ডিসেম্বরের শেষ দিকে আকাশ মেঘমুক্ত থাকলে ধীরে ধীরে রাতের তাপমাত্রা কমে জেঁকে বসবে শীত। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রার ব্যবধান যত কমবে শীতের প্রকোপও তত বাড়বে। তখন দিন ও রাতের তাপমাত্রা দুটোই কমে আসবে।

ডিসেম্বরের দীর্ঘমেয়াদী পূর্বাভাসে আবহাওয়া অধিদপ্তর বলেছে, এ মাসের শেষে দেশের উত্তর, উত্তর-পূর্বাঞ্চল ও মধ্যাঞ্চলে এক থেকে দুটি মৃদু (৮-১০ ডিগ্রি সেলসিয়াস) বা মাঝারি (৬-৮ ডিগ্রি সেলসিয়সাস) শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে।

এই সংবাদ টি সবার সাথে শেয়ার করুন




দৈনিক ইন্টারন্যাশনাল.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  © All rights reserved © 2018 dainikinternational.com
Design & Developed BY Anamul Rasel