মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০২:০১ অপরাহ্ন

ঘোষনা :
  সম্পূর্ণ আইন বিষয়ক  দেশের প্রথম দৈনিক পত্রিকা   দৈনিক ইন্টারন্যাশনাল এর  পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা   । 


হাইকোর্টের আজ কার্যতালিকায় খালেদার তিন আবেদন

হাইকোর্টের আজ কার্যতালিকায় খালেদার তিন আবেদন

স্টাফ রিপোর্টারঃ জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালাস চেয়ে আপিলসহ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার তিনটি আবেদন আজ হাইকোর্টের কার্যতালিকায় আদেশ ও শুনানির জন্য রাখা হয়েছে। অন্য আবেদন দুটি হচ্ছে কুমিল্লার মামলায় জামিন আবেদন ও খালেদা জিয়ার অনুপস্থিতিতে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলা শুনানি স্থগিতের আবেদন

গত কাল শনিবার (১৩ অক্টোবর) খালেদা জিয়ার আইনজীবী প্যানেলের অন্যতম সদস্য ব্যারিস্টার এ কে এম এহসানুর রহমান গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

খালেদা জিয়ার বিরুদ্ধে কুমিল্লায় দায়ের হওয়া নাশকতার অভিযোগের মামলায় জামিন চেয়ে করা আবেদনটি আজ হাইকোর্টের কার্যতালিকায় ১৫ নম্বরে (দুপুর ২টায়) রাখা হয়েছে। ওইদিন রাষ্ট্রপক্ষের শুনানি শেষে বিচারপতি এ কে এম আসাদুজ্জামান এবং বিচারপতি এস এম মজিবুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ খালেদা জিয়ার জামিন বিষয়ে আদেশ দেবেন।

এদিকে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার কার্যক্রম স্থগিত চেয়ে করা রিভিশন আবেদনের ওপর আজ আদেশের জন্য হাইকোর্টের কার্যতালিকায় ৯৫ নম্বরে রাখা হয়েছে। এদিন বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এস এম কুদ্দুস জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট খালেদা জিয়ার আবেদনের ওপর আদেশ দেবেন।

এছাড়াও জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় কারাদণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার খালাস চেয়ে করা আপিল আবেদনটি শুনানির জন্য  আজ হাইকোর্টের কার্যতালিকায় ১ নম্বরে রাখা হয়েছে। ওইদিন বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে আবেদনটির ওপর শুনানি হবে।

প্রসঙ্গত, গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড ও আর্থিক জরিমানা করা হয়। রায় ঘোষণার পরপরই খালেদা জিয়াকে পুরনো কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়। বর্তমানে তিনি সেখানেই আছেন।

 

এই সংবাদ টি সবার সাথে শেয়ার করুন




দৈনিক ইন্টারন্যাশনাল.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  © All rights reserved © 2018 dainikinternational.com
Design & Developed BY Anamul Rasel