মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:২৪ অপরাহ্ন

ঘোষনা :
  সম্পূর্ণ আইন বিষয়ক  দেশের প্রথম দৈনিক পত্রিকা   দৈনিক ইন্টারন্যাশনাল এর  পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা   । 


কুষ্টিয়ায় ৩ দিন ব্যাপী বাউল উৎসব শুরুকাল- জেলা প্রশাসকের সংবাদ সম্মেলন

কুষ্টিয়ায় ৩ দিন ব্যাপী বাউল উৎসব শুরুকাল- জেলা প্রশাসকের সংবাদ সম্মেলন

সৈয়দ আলী আহসানঃ

সত্য বল সুপথে চল

ওরে আমার মন

সত্য-সুপথে না চলিলে

পাবে না মানুষ দরশন।।

 

কুষ্টিয়ার কুমারখালির ছেঁউড়িয়ার বাউল সম্রাট ফকির লালন শাহের ১২৮ তম তিরোধান দিবস উপলক্ষে আগামী কাল মঙ্গলবার (১৬ অক্টোবর)  থেকে শুরু হচ্ছে তিন দিনব্যাপী লালন স্মরণ উৎসব। ১লা কার্তিক থেকে ৩রা কার্তিক ১৪২৩ বা ১৬ থেকে ১৮  ই অক্টোবর ফকির লালন শাঁইজির তিরোধান ২০১৮ লালন আখড়া  ছেঁউড়িয়া, কুমারখালী, কুষ্টিয়া  সবাই আসবেন জয় জয় সাধু দের জয়..।

লালন উৎসব উপলক্ষে সোমবার সকালে লালন একাডেমির সভাপতি ও কুষ্টিয়া জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেন সাংবাদিক সম্মেলন করেন লালন একাডেমিতে। সংস্কৃতি মন্ত্রণালয়ের সহযোগিতায় লালন একাডেমি ও কুষ্টিয়া জেলা প্রশাসনের আয়োজনে এরই মধ্যে অনুষ্ঠানের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। জানা গেছে, তিন দিনব্যাপী এ উৎসবে থাকছে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও গ্রামীণ মেলা। এদিকে, আখড়া প্রাঙ্গণের মঞ্চ এরই মধ্যে প্রস্তুত আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের জন্য। তবে গোটা আয়োজনের জন্য পুলিশ-প্রশাসন ও সম্পূর্ণ প্রস্তুত। রয়েছে কুষ্টিয়া জেলা পুলিশের তিন স্তরের নিরাপত্তা বলয়। ফকির লালন শাহের তিরোধান দিবস উপলক্ষে এখানে আসা দেশ-বিদেশের লালনপ্রেমী ভক্ত অনুসারীদের থাকা-খাওয়াসহ তাদের নিরাপত্তায় সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। অনুষ্ঠানের গোটা এলাকা সিসি ক্যামেরার আওতায় রয়েছে। বাংলা ১২৯৭ সালের ১ কার্তিক প্রয়াণ হয় বাউল সম্রাট লালন শাহের। এরপর থেকেই কালিগঙ্গা নদীর তীরে পালিত হয়ে আসছে লালন স্মরণোৎসব। অনুষ্ঠানকে ঘিরে প্রতিবছর লালনের আখড়া বাড়ি কুমারখালীর ছেঁউড়িয়ায় সমাগম হয় হাজার হাজার মানুষের। এ উৎসবকে ঘিরে দেশ-বিদেশ থেকে দলে দলে মানুষ ছুটে আসেন লালনের আখড়ায়। কয়েক দিন আগ থেকেই লালন ভক্ত ও বাউলরা আখড়াবাড়িতে হাজির হয়ে নিজ নিজ আসন গেড়ে বসেছেন। পাশাপাশি চলেছে বাউল সংগীত । ফকির লালন সাঁইয়ের তিরোধান দিবস উপলক্ষে ছেঁউড়িয়ার আখড়া বাড়িতে কাল থেকে শুরু হচ্ছে ৩দিনের বাউল উৎসব ও গ্রামীণ মেলা। এ উৎসবকে ঘিরে ছেঁউড়িয়ায় কালি নদীর তীরে আখড়া বাড়িতে এখন সাজ সাজ রব। ইতোমধ্যে এ উৎসবের সকল প্রস্তুতিও শেষ করেছে আয়োজকরা। দুর দুরান্ত হতে অসংখ্য সাধুভক্তানুরাগীরা আসতে শুরু করেছেন সাঁইজির বারামখানায় । ফকির লালন সাঁইজির তিরোধানে সকল ভক্তদের জন্য শুভ কামনা সেই সাথে ৩ দিনের বাউল উৎসব ও গ্রামীণ মেলায় দেশী-বিদেশী সকলের জন্য আমন্ত্রন রইলো ।

 

 

 

 

 

 

 

 

এই সংবাদ টি সবার সাথে শেয়ার করুন




দৈনিক ইন্টারন্যাশনাল.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  © All rights reserved © 2018 dainikinternational.com
Design & Developed BY Anamul Rasel