সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:৫৮ অপরাহ্ন

ঘোষনা :
  সম্পূর্ণ আইন বিষয়ক  দেশের প্রথম দৈনিক পত্রিকা   দৈনিক ইন্টারন্যাশনাল এর  পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা   । 


আজ দেওয়া হবে জিয়া চ্যারিটেবল দুর্নীতি মামলার রায়

আজ দেওয়া হবে জিয়া চ্যারিটেবল দুর্নীতি মামলার রায়

ডেস্ক রিপোর্টঃ আজ  দেওয়া হবে জিয়া চ্যারিটেবল দুর্নীতি মামলার রায়। এই মামলায় বিএনপির  চেয়ারপারসন বেগম খালেদা জিয়া সহ অন্য আসামীরা হলেন বিএনপি নেতা হারিছ চৌধুরী ও তার তৎকালীন একান্ত সচিব জিয়াউল ইসলাম মুন্না এবং ঢাকা সিটি করপোরেশনের প্রাক্তন মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খান। আসামীদের মধ্যে জিয়াউল ইসলাম মুন্না ও মনিরুল ইসলাম খান কারাগারে আছেন। খালেদা জিয়া এ মামলায় জামিনে আছেন। আরেক আসামী হারিছ চৌধুরী মামলার শুরু থেকে পলাতক রয়েছেন।

নিম্ন আদালতে রায় হওয়া জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় একজন সাক্ষীর অধিকতর সাক্ষ্যগ্রহণের আবেদন খারিজ বা নথিভুক্ত করার আবেদনের ওপর শুনানি শুরু হয়েছে। প্রথম দিনের শুনানি শেষে আজ  সোমবার এ বিষয়ে শুনানির জন্য ঠিক করেছেন সুপ্রিমকোর্টের আপিল বিভাগ।

গতকাল রবিবার এই আদেশ দেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে সাত সদস্যের আপিল বিভাগের বেঞ্চ|

গত কাল মাহবুবে আলম এই প্রসঙ্গে বলেন  খালেদার জিয়ার পক্ষ থেকে প্রায় ৪০ বার সময় নেওয়া হয়েছে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার শুনানির সময়। তারপর যখন আসামিপক্ষের বক্তব্য শোনার জন্য তারিখ নির্ধারণ করা হলো তখন তিনি প্রায় ৩২বার সময় নিয়েছেন।এর পর জেলে থাকা অবস্থায় তিনি বেশ কিছু দিন আদালতে যেতে পারেনি। বলা হল তিনি অসুস্থ|তারপরে একটি তারিখে তিনি বলেছেন তিনি আদালতে যাবেন না।  এই পরিস্থিতি তে এই মামলার যুক্তিতর্কের  শুনানির  দিন ধার্য করেছেন বিজ্ঞ বিচারক | কিন্তু সেই সময়ও উনার ১২৬ জন আইনজীবীর কেউ আদালতে যাননি।তাই আগামীকাল মামলাটির রায় ঘোষনার দিন ধার্য করা হয়েছে

উল্লেখ্য গত ৮ ফেব্রুয়ারি বিচারিক আদালত খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদন্ডাদেশ দেন। রায় ঘোষনার পরই  সেই দিন বিকেলেই নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রেীয় কারাগারে নিয়ে যাওয়া হয় বেগম খালেদা জিয়াকে।

এই সংবাদ টি সবার সাথে শেয়ার করুন




দৈনিক ইন্টারন্যাশনাল.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  © All rights reserved © 2018 dainikinternational.com
Design & Developed BY Anamul Rasel