রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:৪৯ অপরাহ্ন

ঘোষনা :
  সম্পূর্ণ আইন বিষয়ক  দেশের প্রথম দৈনিক পত্রিকা   দৈনিক ইন্টারন্যাশনাল এর  পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা   । 
সংবাদ শিরোনাম :


আদালত অবমাননা করলেন খালেদা জিয়ার আইনজীবীর -মোশাররফ হোসেন কাজল

আদালত অবমাননা করলেন খালেদা জিয়ার আইনজীবীর -মোশাররফ হোসেন কাজল

ডেস্ক রিপোর্টঃ আজ খালেদার জিয়ার বিরুদ্ধে জিয়া ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষনা করা হয় । কিন্তু এই রায় ঘোষনার সময় খালেদার আইনজীবীরা আদালতে হাজির ছিলেনা। তাই রায় ঘোষনার সময় আদালতে হাজির না হওয়ায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার আইনজীবীরা আদালতকে অবজ্ঞা করেছেন বলে অভিযোগ করে রাষ্ট্রপক্ষের প্রসিকিউটর ও দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী মোশাররফ হোসেন কাজল বলেছেন, খালেদা জিয়ার আইনজীবীরা আদালতে না এসে আদালত অবমাননা করেছেন। তারা আইনের সব সুবিধা ভোগ করেছেন। তাই  তাদের উচিত ছিল আদালতে হাজির হওয়া।

তিনি আরও বলেন, এ মামলা চলাকালীন সময়ে যা যা করা প্রয়োজন ছিল, বিএনপির আইনজীবীরা সবই করেছেন। যদিও এটি তাদের অধিকার ছিল।  আল্লাহর কাছে শুকরিয়া, আমরা আসামির সর্বোচ্চ সাজা নিশ্চিত করতে পেরেছি।

আজ সোমবার রাজধানীর নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে অবস্থিত ঢাকার ৫ নম্বর অস্থায়ী বিশেষ জজ ড. মো. আখতারুজ্জামান জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলার রায় ঘোষণার পর এক প্রতিক্রিয়া এ অভিযোগ করেন মোশাররফ হোসেন কাজল।

তিনি জানান, আদালত ১৫টি পয়েন্টের আলোকে সাক্ষ্য-প্রমাণ প্রমাণিত হওয়ায় ১০৯ ধারার ভিত্তিতে সর্বোচ্চ সাজা ৭ বছর কারাদণ্ড, ১০ লাখ টাকা জরিমানা অনাদায়ে ৬ মাসের সাজা দিয়েছেন। এ রায়ের ফলে আইনের শাসন নিশ্চিত হয়েছে।

উল্লেখ্য এ রায়ে খালেদা জিয়া ছাড়াও  আরো চার জনের ৭ বছর করে কারাদন্ড দিয়েছেন আদালত তার হলেন হারিছ চৌধুরী, হারিছ চৌধুরীর তখনকার একান্ত সচিব জিয়াউল ইসলাম মুন্না ও ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খান। মামলার আগে থেকেই হারিছ চৌধুরী পালতক রয়েছেন।

 

 

 

 

 

 

 

এই সংবাদ টি সবার সাথে শেয়ার করুন




দৈনিক ইন্টারন্যাশনাল.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  © All rights reserved © 2018 dainikinternational.com
Design & Developed BY Anamul Rasel