সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:৫১ অপরাহ্ন

ঘোষনা :
  সম্পূর্ণ আইন বিষয়ক  দেশের প্রথম দৈনিক পত্রিকা   দৈনিক ইন্টারন্যাশনাল এর  পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা   । 


অব্যাহতি দেওয়া হল ৫ ডেপুটি অ্যাটর্নি জেনারেল কে

অব্যাহতি দেওয়া হল ৫ ডেপুটি অ্যাটর্নি জেনারেল কে

ডেস্ক রিপোর্টঃ পাঁচ জন ডেপুটি অ্যাটর্নি জেনারেল কে অব্যাহতি দেওয়া হয়েছে। তারা উচ্চ আদালতে রাষ্ট পক্ষের মামলা পরিচালনায় দায়িত্বরত ছিলেন।

তাদের আজ মঙ্গলবার (৩০অক্টোবর) অব্যহতি দেয়া হয়েছে বলে জানা গেছে।

এই তথ্য নিশ্চিত করেছেন আইন সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হক। তিনি জানান, রাষ্ট্রপতির আদেশে তাদের অব্যাহতি দেওয়া হয়েছে।

অব্যাহতি পাওয়া পাঁচ ডেপুটি অ্যাটর্নি জেনারেল হলেন— জহিরুল হক জহির, আব্দুল্লাহ আল মামুন, মো. জাহাঙ্গীর আলম, শেখ এ কে এম মনিরুজ্জামান কবীর ও মনজুর কাদের।

অব্যাহতি দিয়ে জারি করা আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সলিসিটর জেসমিন আরা বেগমের সই করা ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, পাঁচ ডেপুটি অ্যাটর্নি জেনারেলকে জনস্বার্থে রাষ্ট্রপতির পক্ষে নিয়োগের আদেশ বাতিল করে তাদের অব্যাহতি দেওয়া হলো। অবিলম্বে এ আদেশ কার্যকরের নির্দেশনা দেওয়া হয়েছে বিজ্ঞপ্তিতে।

সুপ্রিম কোর্টের একটি সূত্র জানিয়েছে, দায়িত্ব পালনে অযোগ্যতা ও অস্বচ্ছতাসহ গুরুতর অভিযোগ ছিল এসব আইন কর্মকর্তার বিরুদ্ধে। গুরুত্বপূর্ণ কিছু মামলায় তারা দায়িত্বশীল ব্যক্তিদের সঠিকভাবে তথ্য অবহিত করেননি। এ কারণে রাষ্ট্রপক্ষ এসব মামলায় ক্ষতিগ্রস্ত হয়েছে। এসব কারণেই তাদের অব্যাহতি দেওয়া হয়েছে।

 

এই সংবাদ টি সবার সাথে শেয়ার করুন




দৈনিক ইন্টারন্যাশনাল.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  © All rights reserved © 2018 dainikinternational.com
Design & Developed BY Anamul Rasel