শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:০৫ অপরাহ্ন

ঘোষনা :
  সম্পূর্ণ আইন বিষয়ক  দেশের প্রথম দৈনিক পত্রিকা   দৈনিক ইন্টারন্যাশনাল এর  পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা   । 
সংবাদ শিরোনাম :
আইন ও সংবাদপত্র অঙ্গনের প্রিয়মুখ সিরাজ প্রামাণিকের আজ শুভ জন্মদিন।

আইন ও সংবাদপত্র অঙ্গনের প্রিয়মুখ সিরাজ প্রামাণিকের আজ শুভ জন্মদিন।

পাঠকনন্দিত আইনের কলাম লেখক ও সুপ্রিম কোর্টের আইনজীবী সিরাজ প্রামাণিকের আজ (২৮ নভেম্বর) শুভ জন্মদিন। পুরো নাম পি.এম. সিরাজুল ইসলাম। কিন্তু পাঠক সমাজের কাছে তিনি ‘সিরাজ প্রামাণিক’ নামেই পরিচিত। রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে আইনে স্নাতোকোত্তর ডিগ্রি অর্জনকারী এ লেখক ইসলামী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ থেকে দেশবরেণ্য আইনজ্ঞ প্রফেসর ড. মোঃ শাহজাহান মন্ডল স্যারের তত্ত্বাবধানে গবেষণা করে উচ্চতর ডিগ্রি অর্জন করেছেন। সংবাদপত্রের সুবাদে আমন্ত্রিত অতিথি হয়ে বিভিন্ন সেমিনারে যোগ দিতে বেড়িয়েছেন সার্কভূক্ত দেশসমূহে। গবেষণার কাজে বেশ কিছু সময় কাটিয়েছেন থাইল্যান্ডের ‘চিয়াং মুই’ বিশ্ববিদ্যালয়ে। আইনের শিক্ষক হিসেবেও রয়েছে সুখ্যাতি। বাংলাদেশের যে কোন জাতীয় দৈনিক সংবাদপত্র খুললেই এ লেখকের আইন বিষয়ক বিভিন্ন ধরণের আর্টিক্যাল পাঠকের চোখে পড়ে। লিখেছেন ৪০টি আইনবিষয়ক গ্রন্থ। পাঠকনন্দিত হয়েছে বইগুলি। বাংলাদেশের একমাত্র আইনবিষয়ক প্রিন্ট মিডিয়া ‘দৈনিক ইন্টারন্যাশনাল’ পত্রিকার সম্পাদক-প্রকাশক হিসেবে কাজ করছেন। নিয়মিত আইনী কলাম লিখে চলেছেন দেশের সর্বাধিক প্রচারিত ‘বাংলাদেশ প্রতিদিন’ পত্রিকায়। বেশ কিছু গ্রন্থ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে রেফারেন্স গ্রন্থ হিসেবে ব্যবহৃত হয়ে আসছে। আইনবিষয়ক কলাম লেখায় ২০১১ সালে দৈনিক বাংলাদেশ বার্তা পদক, শিশু অধিকার নিয়ে কলাম লেখায় ২০১৫ সালে ‘জাতীয় শিশু পদক’ ও মানবাধিকার নিয়ে কলাম লেখায় ২০১৬ সালে পান ‘এজাহিকাফ পারফরমেন্স এ্যাওয়ার্ড’।

তাঁর প্রকাশিত গ্রন্থগুলো যথাক্রমে-পকেট আইন, আইনে আপনার যত অধিকার, ২১টি আইনের সহজ পাঠ, জমি ক্রয়-বিক্রয় আইন, জমি জমার আইন-কানুন ও আলোচনা, রেজিস্ট্রেশন এ্যাক্ট এন্ড ডিড রাইটিং উইথ মডেল, রিমান্ড আইন, বিয়ে-তালাক-দেনমোহর-যৌতুক ও নারী ও শিশু নির্যাতন দমন আইন, সংবাদপত্র বিষয়ক আইন, কমন ক্রিমিনাল প্র্যাকটিস, বীকন এ্যাডভোকেটশীপ গাইড, ফৌজদারী মামলা পিটিশন পদ্ধতি, জামিন আইন, দোষ স্বীকারোক্তি, পারিবারিক আইন, জামিন বিষয়ক আইন, লিগ্যাল নোটিশ ও এ্যাফিডেভিট লেখার পদ্ধতি, প্রাত্যহিক জীবনে আইন, যৌনাচার-অত্যাচার বনাম আইনগত প্রতিকার, উত্তরাধিকার আইন, ওয়াক্ফ, ফৌজদারী জবানবন্দি, জেরা ও যুক্তিতর্ক, হিন্দু আইন প্রভৃতি।

এই সংবাদ টি সবার সাথে শেয়ার করুন




দৈনিক ইন্টারন্যাশনাল.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  © All rights reserved © 2018 dainikinternational.com
Design & Developed BY Anamul Rasel