মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৪:২০ অপরাহ্ন

ঘোষনা :
  সম্পূর্ণ আইন বিষয়ক  দেশের প্রথম দৈনিক পত্রিকা   দৈনিক ইন্টারন্যাশনাল এর  পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা   । 
সংবাদ শিরোনাম :
স্বেচ্ছায় যৌনকর্ম করা কী অপরাধ? মা দিবসে মায়েদের নিয়ে ইবি রোটার‍্যাক্ট ক্লাবের ক্রীড়া ও ফল উৎসব নারী শিশু আইনে মিথ্যা মামলায় জামিন ও মুক্তির উপায়! ইবিতে ‘প্লান্ট সাইন্স’ বিষয়ক আন্তর্জাতিক সেমিনার  শিক্ষক-শিক্ষার্থী বিনিময় করবে ইবি এবং তুরস্কের ইগদির বিশ্ববিদ্যালয় চেকের মামলায় সাফাই সাক্ষী বনাম আসামীর নির্দোষিতা! খোকসার জনগনের সাথে ব্যাস্ত সময় কাটাচ্ছেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী বাবুল আখতার। খোকসার জনগনের সাথে ব্যাস্ত সময় কাটাচ্ছেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী বাবুল আখতার। কুমারখালীতে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে দুইজন নিহত। ম্যাজিস্ট্রেট ও পুলিশের নিকট দোষস্বীকারে সাক্ষ্যগত মূল্য বনাম বাস্তবতা!
উচ্চ আদালতের নির্দেশনা মানতে এতো গড়িমসি কেন?

উচ্চ আদালতের নির্দেশনা মানতে এতো গড়িমসি কেন?

 

এ্যাডভোকেট সিরাজ প্রামাণিক
আমাদের মহামান্য উচ্চ আদালত এর যে কোন আদেশ বা সিদ্ধান্ত সংশ্লিষ্ট প্রতিষ্ঠান বাস্তবায়নে করবে এটাই আইনের বিধান। আদেশ লঙ্ঘন আইনের চোখে রীতিরকম আদালত অবমাননার শামিল ও দন্ডযোগ্য অপরাধ। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরে কর্মরত মাষ্টাররোল/উন্নয়ন প্রকল্পে রায়প্রাপ্ত ৩৮২৩ জন কর্মকর্তা কর্মচারীর রাজস্বখাতে নিয়মিতকরণ/আত্মীকরণে আসলে বাঁধা কোথায়? কর্মচারীদের রিট পিটিশনের ভিত্তিতে মহামান্য হাইকোর্ট ও সুপ্রীম কোর্টের এ্যাপিল্যাট ডিভিশন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরে কর্মরত মাষ্টাররোল/উন্নয়ন প্রকল্পে ৩৮২৩ জন কর্মকর্তা কর্মচারীর রাজস্বখাতে নিয়মিতকরণের আদেশ প্রদান করলেও আজও তা বাস্তবায়ন হয়নি। অথচ উচ্চ আদালত আদেশ বাস্তবায়নে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলীকে নির্দেশ প্রদান করলেও আজও তা বাস্তবায়ন হয়নি। এ লক্ষ্যে ১০ জুলাই থেকে ভূক্তভোগী কর্মকর্তা-কর্মচারীরা তাদের দাবী আদায়ে ও উচ্চ আদালতের নির্দেশনা মানতে ইতোমধ্যে ব্যানার উত্তোলন করেছেন। ১১ জুলাই বুধবার থেকে চলবে কর্মবিরতি। কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত মোতাবেক এ আন্দোলন ও দাবী চলমান থাকবে। কুষ্টিয়া স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরে কর্মচারী ঐক্য পরিষদ এর সাধারণ সম্পাদক কে এইচ ফেরদৌস জানান, কেন্দ্রীয় কর্মসূচীর নির্দেশনা অনুযায়ী আমাদের ন্যায্য দাবী আদায় না হওয়া পর্যন্ত এ কর্মবিরতি অব্যহত থাকবে।

এই সংবাদ টি সবার সাথে শেয়ার করুন




দৈনিক ইন্টারন্যাশনাল.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  © All rights reserved © 2018 dainikinternational.com
Design & Developed BY Anamul Rasel