মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৭:১৮ পূর্বাহ্ন

ঘোষনা :
  সম্পূর্ণ আইন বিষয়ক  দেশের প্রথম দৈনিক পত্রিকা   দৈনিক ইন্টারন্যাশনাল এর  পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা   । 
সংবাদ শিরোনাম :
শেখ হাসিনার পদত্যাগপত্র নিয়ে রাষ্ট্রপতির মিথ্যাচার বনাম সাংবিধানিক সমাধান! সহায় সম্পত্তি পুণ্যের কাজে ওয়াক্ফ গঠন ও প্রাসঙ্গিকতা! শেকড়ের সন্ধানে সাঁইজির ধামেঃ লালন কি জাত সংসারে— রক্তাক্ত মাহমুদুর রহমানের কুষ্টিয়ায় আগমন বনাম দুধের মাছিদের আনাগোনা! জনপ্রশাসন, জেলা প্রশাসক ও স্যার সম্বোধন কতটা সংবিধান ও আইনসম্মত! ক্রেতা ঠকে গেলে বিক্রেতার বিরুদ্ধে যত আইনগত প্রতিকার! আইনে জামিন চর্চা বনাম বিচারকের পদত্যাগের দাবীতে আদালত প্রাঙ্গণে বিক্ষোভ! নিজ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকদের থেকেই ভিসি নিয়োগের অনুরোধ ইবি শিক্ষকদের সংবিধান সংস্কারঃ সংশোধন না-কি পুনর্লিখন?  সেনাবাহিনীর বিচারিক ক্ষমতাঃ আইন কি বলে?
কুষ্টিয়ার গুনী দম্পতি এমদাদ হাসনায়েন ও সারিয়া সুলতানাকে সম্মাননা প্রদান

কুষ্টিয়ার গুনী দম্পতি এমদাদ হাসনায়েন ও সারিয়া সুলতানাকে সম্মাননা প্রদান

SAMSUNG DIGITAL CAMERA

 

সিরাজ প্রামাণিকঃ কুষ্টিয়ার সাহিত্য ও সাংস্কৃতিক অঙ্গনের উজ্জ্বল নক্ষত্র দুই গুনী দম্পতি ড. এমদাদ হাসনায়েন ও সারিয়া সুলতানা। ‘কুষ্টিয়ার ইতিহাস’ গ্রন্থের লেখার মধ্যে দিয়ে ইতিহাস প্রিয় মানুষের হৃদয়ে জায়গা করে নিয়েছেন এ দম্পতি। পৃথিবীতে কেউ প্রতিভা নিয়ে জন্মায় না। পৃথিবীর আপন আলো-বাতাসে নিজ নিজ গুনে গুনান্বিত হন। তেমনি এ দম্পতি সফল কর্মের মধ্যে দিয়ে প্রতিষ্ঠিত লেখক হিসেবে নিজেদের জায়গা করে নিতে চলেছেন। দুজনই নিয়েছেন উচ্চতর ডিগ্রি। ড. এমদাদ হাসনায়েন সম্পাদনা করেছেন ‘একবিংশ শতাব্দীর রাষ্ট্রচিন্তা’ নামক গ্রন্থ। সেইসাথে লিখেছেন আরও তিনটি প্রবন্ধ গ্রন্থ। অন্যদিকে সারিয়া সুলতানা গবেষক হিসেবে কাজ করে চলেছেন। শুক্রবার বিকেলে কুষ্টিয়া দিশা টাওয়ারে প্রাপ্তি সাহিত্য সন্মেলনে এ দুই গুনী দম্পতির হাতে স্মারক সন্মাননা ও উত্তরীয় পরিয়ে দেন দেশের খ্যতিমান কবি-সাহিত্যিকরা। এ সময় উপস্থিত ছিলেন ব্যরিষ্টার তানভীর পারভেজ, বাচিক শিল্পী শিমুল পারভীন, কবি আলম আরা জুঁই, লেখক হাসান টুটুলসহ দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে আগত উদীয়মান কবি-সাহিত্যিকগণ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রাপ্তি প্রকাশনীর সম্পাদিকা ফারহানা হৃদয়িনী।

এই সংবাদ টি সবার সাথে শেয়ার করুন




দৈনিক ইন্টারন্যাশনাল.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  © All rights reserved © 2018 dainikinternational.com
Design & Developed BY Anamul Rasel