শনিবার, ২৭ Jul ২০২৪, ০৫:৪৩ পূর্বাহ্ন

ঘোষনা :
  সম্পূর্ণ আইন বিষয়ক  দেশের প্রথম দৈনিক পত্রিকা   দৈনিক ইন্টারন্যাশনাল এর  পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা   । 
গুচ্ছেই থাকছে ইবি, ভর্তি বিজ্ঞপ্তি প্রত্যাহার

গুচ্ছেই থাকছে ইবি, ভর্তি বিজ্ঞপ্তি প্রত্যাহার

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

নিজস্ব প্রক্রিয়ায় ২০২২-২৩ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা গ্রহণের লক্ষ্যে বিজ্ঞপ্তি প্রকাশের তিনদিন পর বিজ্ঞপ্তি প্রত্যাহার করে নিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি)। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকেও বিজ্ঞপ্তি সরিয়ে নেওয়া হয়েছে। রবিবার কেন্দ্রীয় ভর্তি কমিটির সভার সিদ্ধান্তে বিজ্ঞপ্তি প্রত্যাহার করা হয়।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্বাক্ষরিত অপর এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানো হয়েছে। এছাড়া সভায় এবারো গুচ্ছে অংশ নিয়ে ভর্তি পরীক্ষার সিদ্ধান্ত হয়েছে। এর আগে গত ১৩ এপ্রিল ভর্তি কমিটির সভার সিদ্ধান্ত অনুযায়ী নিজস্ব তত্ত্বাবিধাবে ভর্তি পরীক্ষার লক্ষ্যে বিজ্ঞপ্তি প্রকাশ করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিল ও সিন্ডিকেটের অনুমোদনের পর এ সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয়।

এদিকে, শনিবার রাতে রাষ্ট্রপতি ও আচার্যের পক্ষ থেকে এক প্রজ্ঞাপনে সকল বিশ্ববিদ্যালয়কে গুচ্ছ পদ্ধতিতে পরীক্ষা নেওয়ার জন্য ইউজিসিকে উদ্যোগ নেওয়ার নির্দেশ দেওয়া হয়। রাষ্ট্রপতির নির্দেশনা অনুযায়ী ইউজিসি থেকে বিশ্ববিদ্যালয়কে কোন চিঠি দেওয়া না হলেও রবিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা কমিটির জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভায় শিক্ষকরা রাষ্ট্রপতির নির্দেশনার প্রতি সম্মান জানিয়ে একক পরীক্ষার সিদ্ধান্ত থেকে সরে আসেন।

এ বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, আমরা নিজেরা সিদ্ধান্ত নিয়েছিলাম আলাদা পরীক্ষা নেওয়ার। যেন দেরি না হয় সে জন্য সিন্ডিকেটে অনুমোদনের পর বিজ্ঞপ্তিও দেওয়া হয়েছিল। কিন্তু মহামান্য রাষ্ট্রপতির থেকে একটি প্রজ্ঞাপন দেওয়া হয়েছে। সেটার প্রতি সম্মান জানিয়েই বিজ্ঞপ্তিটা উইথড্র করা হয়েছে। আসলে মহামান্য রাষ্ট্রপতি যখন কিছু বলেন তখন অন্য কিছু আর এক্সিস্ট করেনা। তার প্রতি সম্মান জানিয়েই আমরা মেনে নিলাম। এবছর আমাদের গুচ্ছে অংশ নিয়েই ভর্তি কার্যক্তম সম্পন্ন করতে হবে। গুচ্ছ নিয়ে কোন সমস্যা হলে শুধু আমরা নয় অন্যরাও এটা নিয়ে সিদ্ধান্ত নেবে। তবে সেটা পরে দেখা যাবে, এই মূহুর্তে আমাদের এই প্রজ্ঞাপনের বাইরে যাওয়ার সুযোগ নেই।’

ইউজিসির নির্দেশনার বিষয়ে তিনি বলেন, আমরা এখনো ইউজিসির চিঠি পাইনি। তবে খুব দ্রুতই হয়তো পেয়ে যাবো। যতটুকু জেনেছি ইউজিসি জরুরি মিটিং করেছে। আমাদেরকে সিদ্ধান্ত পাঠাবে। রাষ্ট্রপতির নির্দেশনাই যেহেতু আমাদের হাতে এসেছে এজন্যই সিদ্ধান্ত নেওয়া। ইউজিসিও এর বাইরে যেতে পারবে না। আমাদেরকে সেটাই ট্রান্সফার করবে।

এই সংবাদ টি সবার সাথে শেয়ার করুন




দৈনিক ইন্টারন্যাশনাল.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  © All rights reserved © 2018 dainikinternational.com
Design & Developed BY Anamul Rasel