শনিবার, ২৭ Jul ২০২৪, ০৬:৪৪ পূর্বাহ্ন

ঘোষনা :
  সম্পূর্ণ আইন বিষয়ক  দেশের প্রথম দৈনিক পত্রিকা   দৈনিক ইন্টারন্যাশনাল এর  পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা   । 
ইবি প্রধান ফটক আটকে বিক্ষোভ, ক্ষুব্ধ শিক্ষক-শিক্ষার্থীরা

ইবি প্রধান ফটক আটকে বিক্ষোভ, ক্ষুব্ধ শিক্ষক-শিক্ষার্থীরা

ইবি প্রতিনিধি 
ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) প্রধান ফটকে তালা দিয়ে বিক্ষোভ করেছে ইবি শাখা ছাত্রলীগ। বিশ্ববিদ্যালয়ের ছুটি বাতিল ও আবাসিক হলে পানি সমস্যা নিরসন, দ্রুত গতির ইন্টারনেট সংযোগ, সুপেয় পানির সরবরাহ, নিরাপদ ক্যাম্পাসের (৫ দফা) দাবিতে সকল যাতায়াত অবরোধ করেন তারা।
সোমবার (২৯ মে) বেলা ৪টায় বিক্ষোভ শুরু করে ছাত্রলীগ কর্মীরা। ঘটনার আড়াই ঘন্টা পর সন্ধ্যা সাড়ে ৬ টায় বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক ড. শাহাদাৎ হোসেন আজাদ আগামীকাল মঙ্গলবার বেলা ১২টায় এবিষয়ে বসার আশ্বাস দিলে অবরোধ তুলে নেন তারা।
ক্যাম্পাস সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের উদ্যোগে বেলা ১২টায় ২০২১-২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠিত হয়। এদিকে বেলা ৪টায় বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট মিটিং শুরু হয়। একইসময়ে প্রধান ফটকে তালা দেয়া হয়।  ফলে কুষ্টিয়া-ঝিনাইদহ ও শৈলকূপা গামী বাস আটকে পড়াতে নবীন শিক্ষার্থীরা সহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা ক্ষোভ প্রকাশ করেন।
এ ঘটনায় কুষ্টিয়াগামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রাকিব হাসান বলেন, সারাদিন ক্লাস শেষে ক্লান্ত শরীরে বাসায় ফিরতে পারছি না। সকল বাস আটকে রাখা হয়েছে। কিন্তু প্রশাসনও কোনও পদক্ষেপ নিচ্ছে না। ভুগতে হচ্ছে সাধারণ শিক্ষার্থীদের।
বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক অধ্যাপক ড. আনোয়ার হোসেন বলেন, পরিবহন সংক্রান্ত সমস্যা হলে ভিন্ন কথা ছিল। শুধু শুধু শিক্ষক-শিক্ষার্থীদের ভোগান্তি বাড়ানোর মানে হয় না। কথায় কথায় এভাবে প্রধান ফটকে তালা দেয়া উচিত না। এটা মানবাধিকার লঙ্ঘন। এটা সরকারকে বৃদ্ধাঙ্গুলি দেখানো।
এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ বলেন, শিক্ষার্থীদের সমস্যা হলে তারা সংশ্লিষ্ট দপ্তরে যাবে। কিন্তু তারা তা না করে প্রধান ফটক আটকিয়ে দিয়েছে। আমি আশা করবো, পরবর্তীতে কোন দাবি নিয়ে প্রধান ফটক না আটকিয়ে সংশ্লিষ্ট দপ্তরে যোগাযোগ করবেন।

এই সংবাদ টি সবার সাথে শেয়ার করুন




দৈনিক ইন্টারন্যাশনাল.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  © All rights reserved © 2018 dainikinternational.com
Design & Developed BY Anamul Rasel