বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ১০:৫০ অপরাহ্ন

ঘোষনা :
  সম্পূর্ণ আইন বিষয়ক  দেশের প্রথম দৈনিক পত্রিকা   দৈনিক ইন্টারন্যাশনাল এর  পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা   । 
সংবাদ শিরোনাম :
জমি নিয়ে প্রতারণা করলে ৭ বছরের জেল! বিচারক ও আইনজীবীঃ কার মর্যাদা ক্ষমতা কতটুকু? দি ওল্ড কুষ্টিয়া হাই স্কুলের এসএসসি পরিক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত দৈনিক সূত্রপাত পত্রিকার ১যূগ পূর্তি উদযাপন কুষ্টিয়ায় নাইট ক্রিকেট টুর্নামেন্ট ২০২৪ এর শুভ উদ্বোধন কুষ্টিয়ায় খাজানগর প্রাইম ল্যাবরেটরি স্কুলে পিঠা উৎসব দৌলতপুরে মাহিম ফ্যাশন লিমিটেড গোল্ডেন কাপ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন অনুষ্ঠান কুষ্টিয়ায় যুবকের খণ্ডিত লাশ উদ্ধার : সাবেক ছাত্রলীগ নেতাসহ আটক- ৫ জয় নেহাল মানবিক ইউনিটের উদ্দ্যোগে থানাপাড়া  প্রাক প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের মাঝে শীতবস্ত্র বিতরণ কুষ্টিয়া সদর উপজেলা পরিষদ নির্বাচনে আলোচনায় সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী খাজানগরের এনামুল
১৬দফা দাবিতে ইবি কর্মকর্তাদের আন্দোলন অব্যাহত

১৬দফা দাবিতে ইবি কর্মকর্তাদের আন্দোলন অব্যাহত

ইবি প্রতিনিধি
গুচ্ছ ভর্তির নূন্যতম পাশ নম্বরের শর্ত শিথিল করে পোষ্য কোটায় ভর্তি ও কর্মচারীদের বছরে চারবার পদোন্নতি প্রদানসহ ১৬ দফা দাবিতে আন্দোলন করছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তারা। গতকাল শনিবার থেকে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি ঘোষণা দিয়েছে তারা। এতে শিক্ষার্থীদের কার্যক্রম ব্যাতিত বিশ্ববিদ্যালয়ের সকল কাজ দাবি পূরণ না হওয়া পর্যন্ত অব্যাহতি বহাল থাকবে বলে জানান তারা। এর আগে গত ২৬ জুলাই থেকে এপর্যন্ত ৫ঘন্টা করে কর্মবিরতি পালন করেছে কর্মকর্তারা। এদিকে আজ ২৬১তম সিন্ডিকেট সভা অনুষ্ঠিত হলে রেজিস্ট্রার, আইসিটি সেল এবং একাডেমিক কাউন্সিলকে অংশগ্রহণ করতে দেয়নি কর্মকর্তারা।

জানা যায়, কেন্দ্রীয় ভর্তি কমিটির মাধ্যমে বিগত বছরের মত পোষ্যদের ভর্তি, শিক্ষাগত যোগ্যতা বৃদ্ধিতে অনর্জিত ইনক্রিমেন্ট প্রদান, নীতিমালানুযায়ী বছরে চারবার পদোন্নতি প্রদান, কর্মকর্তা কর্মচারীদের সেশন বেনিফিট বহাল, চাকরীর অবসরের বয়সসীমা ৬২ বছর করা ও বয়সসীমা পর্যন্ত সার্ভিস কমিশনের ধারা ৮ বাস্তবায়ন, কর্মরত ৬ কর্মকর্তার ৭ বছর পূর্তিতে শাখা কর্মকর্তা পদে পদোন্নতি সহ মোট ১৬ দফা দাবিতে আন্দোলনের ডাক দেন কর্মকর্তারা।

কর্মকর্তা সমিতির সভাপতি এটিএম এমদাদুল আলম বলেন, যৌক্তিক দাবি আদায়ে আমরা উপাচার্যকে স্মারকলিপি দিয়েছি। কিন্তু তিনি আমাদের শুধু মুখে স্বীকৃতি দিয়েছেন। কাগজে-কলমে তিনি আসতে নারাজ। শুধু যৌক্তিক নয়, আইন অনুযায়ী আমরা দাবিগুলো উত্থাপন করেছি। দাবি আদায় না হওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য আমাদের কর্মবিরতি চলমান থাকবে। তবে এসময় শিক্ষার্থীদের সেবা চালু থাকবে।

এই সংবাদ টি সবার সাথে শেয়ার করুন




দৈনিক ইন্টারন্যাশনাল.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  © All rights reserved © 2018 dainikinternational.com
Design & Developed BY Anamul Rasel