রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:৫৯ পূর্বাহ্ন

ঘোষনা :
  সম্পূর্ণ আইন বিষয়ক  দেশের প্রথম দৈনিক পত্রিকা   দৈনিক ইন্টারন্যাশনাল এর  পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা   । 
সংবাদ শিরোনাম :
বিচারক ও আইনজীবীঃ কার মর্যাদা ক্ষমতা কতটুকু? দি ওল্ড কুষ্টিয়া হাই স্কুলের এসএসসি পরিক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত দৈনিক সূত্রপাত পত্রিকার ১যূগ পূর্তি উদযাপন কুষ্টিয়ায় নাইট ক্রিকেট টুর্নামেন্ট ২০২৪ এর শুভ উদ্বোধন কুষ্টিয়ায় খাজানগর প্রাইম ল্যাবরেটরি স্কুলে পিঠা উৎসব দৌলতপুরে মাহিম ফ্যাশন লিমিটেড গোল্ডেন কাপ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন অনুষ্ঠান কুষ্টিয়ায় যুবকের খণ্ডিত লাশ উদ্ধার : সাবেক ছাত্রলীগ নেতাসহ আটক- ৫ জয় নেহাল মানবিক ইউনিটের উদ্দ্যোগে থানাপাড়া  প্রাক প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের মাঝে শীতবস্ত্র বিতরণ কুষ্টিয়া সদর উপজেলা পরিষদ নির্বাচনে আলোচনায় সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী খাজানগরের এনামুল চবির উপাচার্যের দৌড়ে এবার বিতর্কিত অধ্যাপক
বন্ধুত্ব-সেবায় ৩১ পেরিয়ে ইবি রোটার‍্যাক্ট ক্লাব

বন্ধুত্ব-সেবায় ৩১ পেরিয়ে ইবি রোটার‍্যাক্ট ক্লাব

ইবি প্রতিনিধি

প্রতিষ্ঠার ৩১ বছর পেরিয়ে ৩২ এ পদার্পণ করেছে স্বেচ্ছাসেবী সংগঠন রোটার‍্যাক্ট ক্লাব অব ইসলামিক ইউনিভার্সিটি। ১৯৬৮ সালের ১৩ মার্চ আমেরিকায় প্রতিষ্ঠিত সংগঠনটি ১৯৯২ সালের ৫ সেপ্টেম্বর ইসলামী বিশ্ববিদ্যালয়ে যাত্রা শুরু করে।

বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের তৎকালীন শিক্ষার্থী আবু হেনা মোস্তফা কামালের হাত ধরে বিশ্ববিদ্যালয়ে ক্লাবটির পথচলা শুরু হয়। নানা ঘাত প্রতিঘাত পেরিয়ে আজ ৩২তম বর্ষে পা রেখেছে বিশ্ববিদ্যালয়ের পুরোনো এ স্বেচ্ছাসেবী সংগঠন।

প্রতিষ্ঠালগ্ন থেকেই বন্ধুত্ব ও সেবার মাধ্যমে মানুষের মধ্যে সম্পর্ক উন্নয়নের লক্ষ্যে কাজ করে যাচ্ছে রোটারি ইন্টারন্যাশনালের এই যুব সংগঠন। ‘সেবার মাধ্যমে বন্ধুত্ব’ স্লোগানকে ধারণ করে সমাজসেবামূলক কাজের পাশাপাশি দক্ষ মানবসম্পদ তৈরিতে কাজ করে যাচ্ছে ক্লাবটি।

দীর্ঘ পথচলায় বিভিন্ন সময়ে ক্যাম্পাসে নানা কার্যক্রম পরিচালনা করে আসছে ক্লাবটি। এরমধ্যে ক্যাম্পাসের পরিবেশ নির্মল রাখতে পরিচ্ছন্নতা ও বৃক্ষরোপণ অভিযান, বিশ্ববিদ্যালয়ের পুকুরে মাছের পোনা অবমুক্তকরণ, অসহায়-দুঃস্থদের আর্থিক সহায়তা প্রদান, রক্তদান, শীতবস্ত্র বিতরণ, নিরক্ষর পথ শিশুদের অক্ষরজ্ঞান প্রদান, বিভিন্ন আন্তর্জাতিক দিবস পালন অন্যতম।

এছাড়াও সদস্যসহ সাধারণ শিক্ষার্থীদের ব্যক্তিগত দক্ষতা অর্জনের জন্য নিয়মিত কুইজ ও ইংরেজি সংবাদপত্র পাঠ প্রতিযোগিতা, সচেতনতামূলক ক্যাম্পেইন, ক্যারিয়ার বিষয়ক ট্রেনিং ও সেমিনারের আয়োজন করে থাকে সংগঠনটি। ১৮ থেকে ৩০ বছর বয়সী যে কেউ এই ক্লাবের সদস্য হতে পারে।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সামাজিক যোগাযোগ মাধ্যমে শুভেচ্ছা বার্তা প্রদান, অনলাইন প্রচারণাসহ ভার্চুয়াল নানা কর্মসূচি পালন করেছেন ক্লাবের সদস্যরা।

ক্লাবের সভাপতি মুনজুরুল ইসলাম নাহিদ বলেন, ‘প্রতিষ্ঠার পর থেকে সামাজিক ও শিক্ষার্থীদের ক্যারিয়ার গঠনে ব্যতিক্রমী বিভিন্ন কর্মসূচির মাধ্যমে মন কেড়েছে রোটার‌্যাক্ট ক্লাব অব ইসলামিক ইউনিভার্সিটি। সবুজ ক্যাম্পাস গড়ে তোলার লক্ষ্যে সংগঠনটি প্রতিষ্ঠার পর থেকে বিশেষ ভূমিকা পালন করে যাচ্ছে। ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকীতে রোটার‍্যাক্টর, প্রাক্তন রোটার‌্যাক্টর ও ইসলামী বিশ্ববিদ্যালয় পরিবারের সবাইকে আন্তরিক শুভেচ্ছা।’

 

এই সংবাদ টি সবার সাথে শেয়ার করুন




দৈনিক ইন্টারন্যাশনাল.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  © All rights reserved © 2018 dainikinternational.com
Design & Developed BY Anamul Rasel