শনিবার, ২৭ Jul ২০২৪, ০৬:৫১ পূর্বাহ্ন

ঘোষনা :
  সম্পূর্ণ আইন বিষয়ক  দেশের প্রথম দৈনিক পত্রিকা   দৈনিক ইন্টারন্যাশনাল এর  পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা   । 
বিশ্বনেতাদের খোলা চিঠিকে ইবি শিক্ষক সমিতির নিন্দা

বিশ্বনেতাদের খোলা চিঠিকে ইবি শিক্ষক সমিতির নিন্দা

ইবি প্রতিনিধি

ড. ইউনুসকে নিয়ে প্রধানমন্ত্রীকে বিশ্বনেতাদের খোলা চিঠি দেশের বিচার বিভাগে হস্তক্ষেপ বলে নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শিক্ষক সমিতি। এ ঘটনায় ড. ইউনুসের প্রতিষ্ঠান ন্যায্য পাওনা, মানবাধিকার ও আইন সুরক্ষায় শ্রমিকদের বঞ্চিত করেছে বলে তুলে ধরা হয়।

 

মঙ্গলবার (৫সেপ্টেম্বর) শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক জাহাঙ্গীর হোসেন এবং সম্পাদক অধ্যাপক তপন কুমার জোদ্দার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

 

বিজ্ঞপ্তিতে জানা যায়, গত ২৮ আগস্ট প্রধানমন্ত্রীকে বিশ্বের নোবেল বিজয়ী, রাজনীতিবিদ, ব্যবসায়ীসহ সুশীল সমাজের বিশিষ্টজনদের এ ধরনের চিঠির বিষয়বস্তুতে ইবি শিক্ষক সমিতি বিস্মিত ও অবাক হয়েছে। বাংলাদেশের শ্রম আইনে ড. ইউনূসের বিরুদ্ধে চলমান মামলা স্থগিত করার আহ্বান স্বাধীন সার্বভৌম দেশের বিচার ব্যবস্থার ওপর অযাচিত হস্তক্ষেপ। এছাড়াও গণতন্ত্র এবং নির্বাচন নিয়ে মন্তব্যও রাষ্ট্রের বিরুদ্ধে হস্তক্ষেপ করেছে। এছাড়া ড. ইউনূসের প্রতিষ্ঠান শ্রমিকদের ন্যায্য পাওনা ও মানবাধিকার থেকে বঞ্চিত করেছে।

এই সংবাদ টি সবার সাথে শেয়ার করুন




দৈনিক ইন্টারন্যাশনাল.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  © All rights reserved © 2018 dainikinternational.com
Design & Developed BY Anamul Rasel