মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৫:১০ অপরাহ্ন

ঘোষনা :
  সম্পূর্ণ আইন বিষয়ক  দেশের প্রথম দৈনিক পত্রিকা   দৈনিক ইন্টারন্যাশনাল এর  পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা   । 
সংবাদ শিরোনাম :
স্বেচ্ছায় যৌনকর্ম করা কী অপরাধ? মা দিবসে মায়েদের নিয়ে ইবি রোটার‍্যাক্ট ক্লাবের ক্রীড়া ও ফল উৎসব নারী শিশু আইনে মিথ্যা মামলায় জামিন ও মুক্তির উপায়! ইবিতে ‘প্লান্ট সাইন্স’ বিষয়ক আন্তর্জাতিক সেমিনার  শিক্ষক-শিক্ষার্থী বিনিময় করবে ইবি এবং তুরস্কের ইগদির বিশ্ববিদ্যালয় চেকের মামলায় সাফাই সাক্ষী বনাম আসামীর নির্দোষিতা! খোকসার জনগনের সাথে ব্যাস্ত সময় কাটাচ্ছেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী বাবুল আখতার। খোকসার জনগনের সাথে ব্যাস্ত সময় কাটাচ্ছেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী বাবুল আখতার। কুমারখালীতে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে দুইজন নিহত। ম্যাজিস্ট্রেট ও পুলিশের নিকট দোষস্বীকারে সাক্ষ্যগত মূল্য বনাম বাস্তবতা!
টিএসসিসি পরিচালকের সাথে ইবির সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলোর মতবিনিময়

টিএসসিসি পরিচালকের সাথে ইবির সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলোর মতবিনিময়

ইবি প্রতিনিধি

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রের (টিএসসিসি) পরিচালক অধ্যাপক ড. বাকী বিল্লাহ বিকুলের সাথে বিশ্ববিদ্যালয়ের সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলোর নেতৃবৃন্দের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বেলা সাড়ে ১১টায় বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে সংগঠনগুলোর ঐক্যবদ্ধ প্লাটফর্ম ‘ইসলামী বিশ্ববিদ্যালয় সামাজিক ও সাংস্কৃতিক মঞ্চ’ (ঐক্যমঞ্চ) এর নেতৃত্বে প্রায় ২০টি সংগঠন মতবিনিময়ে অংশ নেয়।

এসময় ঐক্যমঞ্চের আহ্বায়ক ইয়াশিরুল কবীর সৌরভ ও সদস্য সচিব রাবেয়া খাতুনসহ অন্য সদস্যরা উপস্থিত ছিলেন। মতবিনিময় সভায় সংগঠনগুলোর নেতৃবৃন্দ ঐক্যমঞ্চের জন্য দাপ্তরিক ও সভাকক্ষ বরাদ্দ, আসবাবপত্র প্রদান, অডিটোরিয়ামে সাউন্ড সিস্টেমের ব্যবস্থা, অনুষ্ঠান পরিচালনার অনুমতি প্রদান সহজকরণ, টিএসসির আওতায় সংগঠনগুলোর নিবন্ধন নম্বর প্রদান ও টিএসসিসিতে প্রোগ্রামের ক্ষেত্রে অডিটোরিয়াম ভাড়া হ্রাসসহ নানা দাবি তুলে ধরেন।

সভায় সংগঠনগুলোর কার্যক্রম পরিচালনায় সুযোগ সুবিধা প্রদান ও সমস্যা নিরসনের আশ্বাস দেন টিএসসিসির পরিচালক। একাধিক কক্ষের দাবি থাকলেও প্রাথমিক পর্যায়ে একটি কক্ষ বরাদ্দের ঘোষণা দেন তিনি। আগামী ১৬ ডিসেম্বর ঐক্যমঞ্চের দাপ্তরিক কক্ষ উদ্বোধন করা হবে বলে জানান। এ ছাড়া পরবর্তীতে পর্যায়ক্রমে সভাকক্ষ ও কয়েকটি সংগঠনকে একসঙ্গে করে প্রয়োজনীয় সংখ্যক অফিস কক্ষ বরাদ্দের আশ্বাস দেন।

ঐক্যমঞ্চের আহ্বায়ক ইয়াশিরুল কবীর সৌরভ বলেন, আমরা দীর্ঘদিন থেকে সংগঠনগুলোর জন্য অফিস ও সভাকক্ষের দাবি জানিয়ে আসছি। আজ পরিচালক স্যার অফিসের জন্য একটি কক্ষ বরাদ্দ নিশ্চিত করেছেন এবং দ্রুতই সভাকক্ষ বরাদ্দ দিবেন বলে কথা দিয়েছেন। আমরা আশা করি এই উদ্যোগের মাধ্যমে সংগঠনগুলো উপকৃত হবে।

টিএসসিসির পরিচালক অধ্যাপক ড. বাকী বিল্লাহ বিকুল বলেন, বিশ্ববিদ্যালয়ে সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলোর কার্যক্রম গতিশীল করতে আমরা সব ধরণের পদক্ষেপ নেব। দীর্ঘদিনেও বিশ্ববিদ্যালয়ে সংগঠনগুলোর বসার জায়গা নেই এটি আমাদেরকেও কষ্ট দেয়। একাধিক কক্ষ শুধু নয় সব সংগঠনকে আলাদা অফিস দিতে পারলে ভালো হতো। কিন্তু আমরা প্রথমে একটি কক্ষ বরাদ্দ দিচ্ছি। পরবর্তীকে কক্ষ ফাঁকা হওয়া সাপেক্ষে সভা কক্ষ ও অন্যান্য কক্ষ বরাদ্দ দেওয়া হবে।

প্রসঙ্গত, ঐক্যমঞ্চ প্রতিষ্ঠার পর থেকেই টিএসসিসিতে অফিস ও সভাকক্ষ বরাদ্দের দাবি জানিয়ে আসছে। সর্বশেষ গত ৮ অক্টোবর কক্ষ বরাদ্দসহ ১০ দাবিতে উপাচার্য বরাবর স্মারকলিপি দেয় ঐক্যমঞ্চ।

এই সংবাদ টি সবার সাথে শেয়ার করুন




দৈনিক ইন্টারন্যাশনাল.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  © All rights reserved © 2018 dainikinternational.com
Design & Developed BY Anamul Rasel