শনিবার, ২৭ Jul ২০২৪, ০৫:৫৩ পূর্বাহ্ন

ঘোষনা :
  সম্পূর্ণ আইন বিষয়ক  দেশের প্রথম দৈনিক পত্রিকা   দৈনিক ইন্টারন্যাশনাল এর  পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা   । 
দৌলতপুরে আমদহ দারুল উলুম হাফেজিয়া মাদ্রাসার বই বিতরণ

দৌলতপুরে আমদহ দারুল উলুম হাফেজিয়া মাদ্রাসার বই বিতরণ

মোঃ আশিক ইসলাম : সারা দেশের ন্যায় কুষ্টিয়ার দৌলতপুরে বছরের শুরুতেই বই উৎসব পালন ও বই বিতরণ করা হয়েছে। শীতের সকালে মিষ্টি রোদে হাতে হাতে নতুন বই পেয়ে চোখে মুখে খুশির ঝলক। নতুন বইয়ের ঘ্রাণে মাতোয়ারা ক্ষুদে শিক্ষার্থীরা। নতুন ক্লাসের নতুন পাঠ্যবই পেয়ে উল্লাসে মেতে ওঠে মাদ্রাসার শিশুসহ সকল শিক্ষার্থী। নতুন বছরের শুরুতেই সারাদেশে বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্য দিয়ে পালিত হয় পাঠ্যপুস্তক উৎসব।

গতকাল মঙ্গলবার সকাল (২ জানুয়ারি) সকাল ৯ টার দিকে দৌলতপুর উপজেলার পিয়ারপুর ইউনিয়নের অন্তরগত আমদহ দারুল উলুম হাফেজিয়া মাদ্রাসা চত্বরে আনুষ্ঠানিক ভাবে বই উৎসব উদ্বোধন করা হয়।

মাদ্রাসার মহাতামিম হাফেজ ক্বারী মোঃ আশিকুর রহমান রাসেল এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বই উৎসবে উপস্থিত ছিলেন, উক্ত প্রতিষ্ঠানের সভাপতি বীর মুক্তিযোদ্ধা
দেলোয়ার হোসেন, সাধারণ সম্পাদক মোঃ বজলুর রশিদ।
এ সময় আরো উপস্থিত ছিলেন,
আমাহ পাইকপাড়া জামে মসজিদের সভাপতি মোঃ মানিক হোসেন, মোঃ সবির হোসেন, বিজয়, আজাদসহ আমদহ দারুল উলুম হাফেজিয়া মাদ্রাসার সকল শিক্ষকসহ স্কুলের ছাত্র-ছাত্রী ও অভিভাবকরা। এসময় মাদ্রাসার মাঠে বই উৎসবের বই বিতরণ করেন।

ইংরেজি বছরের প্রথম দিন দেশজুড়ে ‘পাঠ্যপুস্তক উৎসব দিবস’ উদ্যাপন করছে সরকার। বছরের শুরুর দিনে প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের হাতে বিনা মূল্যের পাঠ্যবই তুলে দেওয়ার এই কর্মসূচির নাম দেওয়া হয়েছে বই উৎসব দিবস। এই দিবসটি ক্ষুদে শিক্ষার্থীদের মাঝে বই উৎসব নামে দিন দিন ব্যাপক জনপ্রিয়তা অর্জন করছে কেননা নতুন শ্রেণীতে নতুন বই পাওয়ার আনন্দই অন্যরকম।
তারা আগে পুরনো বই দিয়েই বছর পার করত। এখন সবার হাতেই নতুন বই।

বছরের শুরুতেই স্কুলও মাদ্রাসাতে নতুন বই বিতরণ করায় অভিভাবক সহ সকলেই ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এই সংবাদ টি সবার সাথে শেয়ার করুন




দৈনিক ইন্টারন্যাশনাল.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  © All rights reserved © 2018 dainikinternational.com
Design & Developed BY Anamul Rasel