শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৯:৪৩ পূর্বাহ্ন

ঘোষনা :
  সম্পূর্ণ আইন বিষয়ক  দেশের প্রথম দৈনিক পত্রিকা   দৈনিক ইন্টারন্যাশনাল এর  পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা   । 
সংবাদ শিরোনাম :
চেকের মামলায় সাফাই সাক্ষী বনাম আসামীর নির্দোষিতা! খোকসার জনগনের সাথে ব্যাস্ত সময় কাটাচ্ছেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী বাবুল আখতার। খোকসার জনগনের সাথে ব্যাস্ত সময় কাটাচ্ছেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী বাবুল আখতার। কুমারখালীতে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে দুইজন নিহত। ম্যাজিস্ট্রেট ও পুলিশের নিকট দোষস্বীকারে সাক্ষ্যগত মূল্য বনাম বাস্তবতা! ল’ ফোরাম রাজবাড়ীর মিলনমেলা ও সাংস্কৃতিক সন্ধা অনুষ্ঠিত। চেকের মামলায় আসামীর মুক্তির উপায়! ইবির নতুন ছাত্র উপদেষ্টার দায়িত্বগ্রহণ কমিশন কিংবা ভিজিটে জমি রেজিস্ট্রির আইনী বিধান ও প্রাসঙ্গিকতা আদালতের আদেশ অমান্যে আইনী প্রতিকার ও বাস্তবতা!
ইবিতে ‘বিসিএস নির্ভরতাই দেশে বেকারত্ব বৃদ্ধির জন্য দায়ী’ শীর্ষক বিতর্ক

ইবিতে ‘বিসিএস নির্ভরতাই দেশে বেকারত্ব বৃদ্ধির জন্য দায়ী’ শীর্ষক বিতর্ক

ইবি প্রতিনিধি:

ইসলামী বিশ্ববিদ্যালয়ের লালন শাহ হল ডিবেটিং সোসাইটির উদ্দ্যোগে আন্তঃহল প্রীতি বিতর্ক অনুষ্ঠিত হয়েছে৷ মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) সকাল ১০টায় হলের টিভি কক্ষে ‘বিসিএস নির্ভরতাই দেশে বেকারত্ব বৃদ্ধির জন্য দায়ী’ শীর্ষক এ বিতর্ক অনুষ্ঠিত হয়।

বিতর্কে সরকারী দল হিসেবে অংশ নেয় লালন শাহ হল। বিরোধী দল হিসেবে অংশ নেয় সাদ্দাম হোসেন হল। সরকারি দলের পক্ষে প্রধানমন্ত্রী হিসেবে নেতৃত্ব দেন মেহেদী হাসান তানভির। দলের অন্য সদস্যরা হলেন মোয়াব্বেজ রহমান জিম (মন্ত্রী) ও ইয়ামান মুসতাহসিন (সাংসদ)। অন্যদিকে বিরোধী দলের পক্ষে বিরোধীদলীয় নেতা হিসেবে দলের নেতৃত্ব দেন নাহিদুর রহমান। দলের অন্য সদস্যরা হলেন আহমাদ গালিব (উপনেতা) ও আব্দুল্লাহ আল কাফি (সাংসদ)।

বিতর্কে সরকারী দল প্রস্তাবের পক্ষে ও বিরোধী দল বিপক্ষে যুক্তি তর্ক উপস্থাপন করেন। এতে সরকারী দল লালন শাহ হল বিজয়ী হয়। বিতর্কে বিচারক হিসেবে ছিলেন আইন বিভাগের সহযোগী অধ্যাপক ড. আরমীন খাতুন, বিশ্ববিদ্যালয় মডেল ইউনাইটেড ন্যাশনস (আইইউমুনা) এর সভাপতি নাহিদ হাসান ও বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির সাবেক আহ্বায়ক রুমি নোমান।

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লালন শাহ হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. আকতার হোসেন ও ডিবেটিং সোসাইটির সহকারী মডারেটর সহযোগী অধ্যাপক ড. সাজ্জাদ হোসেন জাহিদ। বিতর্ক প্রতিযোগিতায় সভাপতিত্ব করেন লালন শাহ হল ডিবেটিং সোসাইটির সভাপতি রাশেদ আহমেদ এবং সঞ্চালনায় ছিলেন সাধারণ সম্পাদক আনিসুর রহমান সাইমন। এতে স্পিকারের দায়িত্ব পালন করেন শহীদ জিয়াউর রহমান হল ডিবেটিং সোসাইটির সভাপতি তামিম আদনান এবং টাইম কিপার হিসেবে ছিলেন রোকনুজ্জামান রায়হান।

পুরস্কার বিতরণী পূর্বক ফলাফল ঘোষণা পর্বে অতিথিরা নিয়মিত বিতর্কের সাথে সম্পৃক্ত থাকতে বিতর্কিকদের আহ্বান করেন৷ তারা বলেন ‘জয় নয়, জানার জন্যই বিতর্ক’, তাই প্রতিটি বিতর্ক প্রতিযোগিতার মাধ্যমে আমাদের নতুন কিছু জানতে ও শিখতে হবে।

এই সংবাদ টি সবার সাথে শেয়ার করুন




দৈনিক ইন্টারন্যাশনাল.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  © All rights reserved © 2018 dainikinternational.com
Design & Developed BY Anamul Rasel